১৪ মার্চ ২০২৩, ০০:২৯

স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে ড্যাফোডিলে ক্লাস-পরীক্ষা বন্ধ আজ

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়েরর শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ  © টিডিসি ফটো

লেগুনার ধাক্কায় শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে। সোমবার (১৩ মার্চ)রাত ৮টার দিকে আশুলিয়ার চারাবাগ ও কুমকুমারি এলাকায় ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ও আবাসিক ক্যাম্পাসের পাশেই এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

সংঘর্ষের ঘটনায় ৪ পুলিশ এবং ৬ শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এছাড়া, প্রায় অর্ধ শতাধিক দোকান-পাট ভাঙচুর করা হয়েছে। সংঘর্ষের জেরে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির সকল ক্লাস -পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, সংঘর্ষের জেরে মঙ্গলবার ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে। এদিন ক্যাম্পাসে শুধু শিক্ষক- স্টাফরা যাবেন

বিশ্ববিদ্যালয়টির এক শিক্ষার্থী জানান, লেগুনার ধাক্কায় আমাদের এক শিক্ষার্থী মারাত্মক আহত হন। আমরা এর বিচার চাইতে গেলে লেগুনা ড্রাইভারদের সাথে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে কয়েকজন লেগুনা ড্রাইভার একত্রিত হয়ে শিক্ষার্থীদের মারধর করে। বিষয়টি জানতে পেরে আশেপাশের শিক্ষার্থীরাও জড়ো হয়ে প্রতিবাদ জানায় এবং সংঘর্ষে রূপ নেয়।

স্থানীয়রা জানান, লেগুনায় এক শিক্ষার্থীর ধাক্কা লাগার ঘটনায় স্থানীয় ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে শিক্ষার্থীরা আশেপাশের প্রায় অর্ধ শতাধিক দোকান-পাট ভাঙচুর করে। এক পর্যায়ে সড়কেও আগুন জ্বালিয়ে দেয় তারা।

এ বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির ডিরেক্টর অব স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান বলেন, আমাদের এক শিক্ষার্থী লেগুনার ধাক্কায় আহত হয়। আমাদের শিক্ষার্থীরা এর বিচার চাইতে গেলে লেগুনার ড্রাইভাররা আমাদের এক শিক্ষার্থীকে মারধর করে। এতে আমাদের শিক্ষার্থীরাও ক্ষিপ্ত হয়ে যায় এবং পরিস্থিতি সংঘর্ষ রূপ নেয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় এখন পর্যন্ত আমাদের ৬ শিক্ষার্থীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।