১২ মার্চ ২০২৩, ১১:৪৬

সোনারগাঁও ইউনিভার্সিটিতে চলছে উদ্যোক্তা মেলা

সোনারগাঁও ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে  © টিডিসি ফটো

সোনারগাঁও ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে। উদ্যোক্ত হতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে ‘স্মার্ট উদ্যোক্তা, স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে এ মেলার উদ্বোধন করা হয়। শুক্রবার (১০ মার্চ) এ মেলার উদ্বোধন করেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ প্রকৌশলী আব্দুল আজিজ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার, উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর আবুল কালাম, রেজিস্ট্রার এস, এম, নূরুল হুদা।

এ ছাড়া বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা মেলায় উপস্থিত ছিলেন। পরে ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ প্রকৌশলী আব্দুল আজিজ মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

আরও পড়ুন: বিশ্বসেরা গবেষকদের তালিকায় সোনারগাঁও ইউনিভার্সিটির দুই শিক্ষক

বিচিত্র পণ্যের সম্ভার নিয়ে মেলায় ৫০টিরও অধীক স্টলে শিক্ষার্থীরা তাদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত বিভিন্ন পণ্যসামগ্রী প্রদর্শন করেন। স্বপ্ন রঙীন, শতমূলীর শত সম্ভার, দি এনসিয়েন্ট, আসেন চা খাই, বন্ধু পিঠা ঘর, কেক ফেয়ারী সারাহ, সেভেন সার্কেল, মম ডাইনাস্টি, এলমন্ড শপিং জোন নামের এ সব স্টলে মজাদার সব কেক, ফুচকা, চা, শীতের পিঠার স্টল, হালাল ফলের স্টল, ফাস্ট ফুডের স্টল, পোশাক ও চুড়ির স্টল এবং টেকনোলজির ওপর নানান আইডিয়াসমৃদ্ধ স্টল।

ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর আবুল কালাম বলেন, আমরা প্রতি বছর মেলার আয়োজন করে থাকি। প্রতিবারের মতো এবারও মেলার সমাপনীতে সেরা তিন স্টলসহ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে। মেলা চলবে আগামীকাল রোববার পর্যন্ত।