০১ মার্চ ২০২৩, ২১:৫৫

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘স্বেচ্ছা রক্তদান কর্মসূচি’ পালিত

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘স্বেচ্ছা রক্তদান কর্মসূচি’ পালিত  © টিডিসি ফটো

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে সোস্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে ‘স্বেচ্ছা রক্তদান কর্মসূচি’র আয়োজন করা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান। 

এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আনিসুর রহমান, রেজিস্ট্রার মোঃ রুহুল আমিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এম. এস. হক, স্কুল অব বিজনেস ডিপার্টমেন্টের চেয়ারম্যান মোঃ মুজাক্কীরুল হুদা, সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. মোঃ সুলতানুল ইসলাম, ইংলিশ ডিপার্টমেন্টের চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ।

সোশ্যাল সার্ভিসেস ক্লাবের এডভাইজার ও স্কুল অব বিজনেসের সহযোগী অধ্যাপক রফিকুল হক এবং কো-এডভাইজার ও ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেন, এডমিশন এন্ড প্রমোশন ডিপার্টমেন্টের হেড মোঃ আব্দুল গাফফার, অফিস অব দ্যা স্টুডেন্টস এফেয়ার্স এন্ড ক্যারিয়ার সার্ভিসেস এর হেড মোহাম্মদ মঞ্জুরুল হক খান, সোশ্যাল সার্ভিসেস ক্লাব এর কো-এডভাইজার নাদিয়া বিনতে আসিফ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
 
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর সহযোগিতায় আয়োজিত উক্ত স্বেচ্ছা রক্তদান কর্মসূচিতে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির বিপুল সংখ্যক শিক্ষক- শিক্ষিকা, কর্মকর্তা- কর্মচারী ও ছাত্র- ছাত্রীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।

উল্লেখ্য, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির সোস্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী, পথশিশু ও বৃদ্ধদের মাঝে বস্ত্র, শীতার্তদের মাঝে  শীতবস্ত্র বিতরণ ও চক্ষু শিবিরসহ সারাবছর বিভিন্ন ধরনের কার্যক্রম করে থাকে। তারই ফলশ্রুতিতে ২০১৮ সালে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি অন্যতম সেরা রক্তদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কতৃক সম্মাননা অর্জন করে।