বিইউবিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

বিইউবিটিতে মাতৃভাষা দিবস উপলক্ষে পুস্তক প্রদর্শনী
বিইউবিটিতে মাতৃভাষা দিবস উপলক্ষে পুস্তক প্রদর্শনী  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)-তে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে পুস্তক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিইউবিটি’র কেন্দ্রীয় লাইব্রেরির পাঠকক্ষে প্রভাতফেরির পর সকাল ১০ টায় ভাষা শহীদদের স্মরণে পুস্তক প্রদর্শনীটি শুরু হয়েছে।   

এদিন মাতৃভাষা দিবসের আলোকে ব্যানার, প্লেকার্ড, ফেস্টুন দিয়ে সজ্জিত প্রভাতফেরিতে বিইউবিটি‘র উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফৈয়াজ খান, উপ উপাচার্য অধ্যাপক আলী নূর সহ  শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারিরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।

পুস্তক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্ট, বিইউবিটি জনাব মোঃ সামশুল হুদা, এফসিএ, সম্মানিত সদস্য, বিইউবিটি ট্রাস্ট এবং পুস্তক প্রদর্শনী কমিটির আহবায়ক অধ্যাপক মিঞা লুৎফার রহমান,  বিইউবিটি’র কলা ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক সৈয়দ আনোয়ারুল হক সহ উপাচার্য ও উপ উপাচার্য অংশগ্রহণ করেন। 

আরও পড়ুন: টর্চার সেলে ৩০ শিক্ষার্থী নির্যাতন, ক্ষমা চেয়েই পার পেল ছাত্রলীগ

পরে আলোচনা সভা ও ‘ভাষা আন্দোলন থেকে বাংলাদেশ’ শীর্ষক  কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সামশুল হুদা, এফসিএ, চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্ট, বিইউবিটি উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ আবু সালেহ, সদস্য, বোর্ড অব ট্রাস্ট ও এডভাইজার, বিইউবিটি, এবং অধ্যাপক মিঞা লুৎফার রহমান, সদস্য, বোর্ড অব ট্রাস্ট ও এডভাইজার, ছাত্র বিষয়ক উপদেষ্টা কমিটি, বিইউবিটি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক সৈয়দ আনোয়ারুল হক, ডীন, কলা ও মানবিক অনুষদ বিইউবিটি।

এছাড়াও অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি‘র উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফৈয়াজ খান। শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারির সকলের অংশগ্রহণে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়।


সর্বশেষ সংবাদ