গণ বিশ্ববিদ্যালয়ে আন্ত:বিভাগ ক্রীড়া প্রতিযোগিতা শুরু

 গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন
গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন  © টিডিসি ফটো

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আবুল হোসেন বেলুন উড্ডয়নের মাধ্যমে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন প্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো: সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডীন, সকল বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষকবৃন্দ।

রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ বলেন, গণ বিশ্ববিদ্যালয়ে খেলাধুলার যে ইতিহাস সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না। আন্তঃবিশ্ববিদ্যালয় খেলার প্রতিযোগিতায় যে সাফল্য অর্জন করেছে সেটা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন: অনেক বিশ্ববিদ্যালয় ডিগ্রির নামে সার্টিফিকেট বিতরণ করছে: রাষ্ট্রপতি

কোষাধ্যক্ষ অধ্যাপক মো: সিরাজুল ইসলাম বলেন, “বিগত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় আমাদের বিশ্ববিদ্যালয় সুনাম অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি খেলাধুলার এই মান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। খেলার মাঝে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই জন্য শিক্ষক বৃন্দসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী কমিটির সকলকে খেলায় উপস্থিত থেকে সুশৃঙ্খল খেলা নিশ্চিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: আবুল হোসেন বলেন, খেলাধুলার ক্ষেত্রে দেশব্যাপী গণ বিশ্ববিদ্যালয়ের সুনাম রয়েছে। সম্প্রতি আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় ৬ টি স্বর্ণ, ১১ টি রোপ্য এবং ৩ টি ব্রোঞ্জ পদক অর্জন করেছি আমরা। আমাদের এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।”

উদ্বোধনী দিনেই ছাত্রদের ব্যাডমিন্টন খেলায় অংশ নেয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং পদার্থ-রসায়ন বিভাগ যেখানে ২-১ সেটে পদার্থ-রসায়ন জয় লাভ করে। একইদিনে, ছাত্রীদের ব্যাডমিন্টনে অংশ নেয় ফার্মেসি বিভাগ এবং মাইক্রোবায়োলজি বিভাগ যেখানে ২-০ সেটে ফার্মেসি জয়লাভ করে।

উল্লেখ্য, এবারের আয়োজনে ২ টি ইভেন্টে (ফুটবল ও ব্যাডমিন্টন) মোট ১৪টি বিভাগ অংশগ্রহণ করছে। আয়োজকরা জানিয়েছেন, প্রতি বিভাগ থেকে ৪০ জন করে খেলোয়াড় (ছেলে ও মেয়ে) অংশগ্রহণ করবে। আগামী  ১৬ ফেব্রুয়ারি এই প্রতিযোগিতার পর্দা নামবে।


সর্বশেষ সংবাদ