ড্যাফোডিলে ৩ দিনব্যাপী জব উৎসব শুরু

ডিআইইউ জব উৎসবের উদ্বোধন
ডিআইইউ জব উৎসবের উদ্বোধন  © টিডিসি ফটো

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইউএনডিপির ফিউচারন্যাশন প্রজেক্টের যৌথ আয়োজনে তিনদিন ব্যাপী জব উৎসবের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে আগামী শনিবার পর্যন্ত আয়োজিত এই জব উৎসবে ২০০ প্রতিষ্ঠানের চাকুরিদাতাগণ উপস্থিত থাকছেন বলে জানানো হয়েছে।  

‘ফিউচারনেশন ডিআইইউ জব উৎসব ২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এসময় তিনি বলেন, উচ্চশিক্ষার অন্যতম প্রধান উদ্দেশ্য হল দক্ষ ও কর্মসংস্থানযোগ্য এবং উন্নয়ন খাতের জন্য যোগ্য মানব সম্পদ তৈরি করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। আইসিটি মন্ত্রণালয় ২০২৫ সালের মধ্যে ২০ হাজার যুবক-যুবতীকে প্রশিক্ষিত করার জন্য একটি প্রকল্প চালু করছে বলে মন্তব্য করেন আইসিটি প্রতিমন্ত্রী। 

আরও পড়ুন: কুবি শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য এগিয়ে থাকা ১০ লাখ যুবককে দক্ষ করার জন্য একটি সমন্বিত পরিকল্পনা চালু করেছে।

আয়োজকের পক্ষ থেকে জানানো হয়েছে, ড্যাফোডিল স্মার্ট সিটিতে আয়োজিত জব উৎসবে ২০০ প্রতিষ্ঠানের চাকুরিদাতাগণ সহ প্রায় ৩২০০ চাকরির অফার এবং ১০০০ শিক্ষার্থীর ইন্টার্নশীপের অফার নিয়ে উপস্থিত হয়েছেন। তিন দিনের এই জব উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের চুড়ান্ত বর্ষের কিংবা সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করা কমপক্ষে ৪০০০ চাকরিপ্রত্যাশী অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও এই জব উৎসবে থাকবে ২০ হাজার ৪০০ জন  শিক্ষার্থী মূল্যায়ন প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্নশীপ, চাকরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং আ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নেটওয়ার্ক তৈরির সুযোগ।  

আরও পড়ুন: অধ্যাপক ছাড়াই চলছে চার বেসরকারি বিশ্ববিদ্যালয়

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি মিসেস ভ্যান গুয়েন, গ্রামীণফোন লিমিটেডের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হ্যান্স মার্টিন হোয়েগ হেনরিকসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহবুব উল হক মজুমদার, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, ইউএনডিপি বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, এবং ফিউচারন্যাশন ডিআইইউ জব উৎসব ২০২২ এর আহবায়ক প্রফেসর ড মোস্তফা কামাল।  

উল্লেখ্য, প্রায় দুই শতাধিক চাকরিদাতা প্রতিষ্ঠানের মধ্যে গ্রামীণফোন, বাংলালিংক, ব্রাক ব্যাংক, বিকাশ,  প্রাণ গ্রুপ, লা মারিডিয়ান, আইসিডিডিআর বি, বেসিস, ইউএস বাংলা গ্রুপ, ক্রিয়েটিভ আইটি,  রক্সি পেইন্ট, ডাটা সফট, মেট্রোসিম, আকিজ গ্রুপ, টেনমিনিট স্কুল উল্লেখযোগ্য।


সর্বশেষ সংবাদ