আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ: নারী বাস্কেটবলে স্বর্ণপদক জিতলো নর্থ সাউথ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়
পুরষ্কার গ্রহণ করছেন তাজরিন তাসনিম খান  © সংগৃহীত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসরে নারী বাস্কেটবল বিভাগে স্বর্ণপদক জিতেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর আর্মি স্টেডিয়ামে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের পক্ষে ট্রফি গ্রহণ করেন দলীয় অধিনায়ক তাজরিন তাসনিম খান।

এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান, ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিকস ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজর মেহেদি হাসান।

চ্যাম্পিয়নশিপের এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ১০টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জসহ সর্বমোট ৮৮ পয়েন্ট পেয়ে পদক তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে এই বিশ্ববিদ্যালয়টি।

আরও পড়ুন: স্কুলভবনে পাওয়া গেল দুই ভাইয়ের বস্তাবন্দি লাশ।

অপরদিকে ১টি স্বর্ন, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ নিয়ে নবম স্থানে রয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় বাস্কেটবল নারী বিভাগে স্বর্ণপদকের পাশাপাশি, টেবিল টেনিস নারী যুগলে রৌপ্যপদক এবং একই বিভাগের নারী এককে ব্রোঞ্জপদক অর্জন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, মুজিব বর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ কে প্রতিপাদ্য হিসেবে ধারণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে সারাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে সেপ্টেম্বর মাস থেকে শুরু হয় ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’এর তৃতীয় আসর।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর ৩য় আসরে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণে করে ।


সর্বশেষ সংবাদ