ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও ফরাসউদ্দীন ভবনের উদ্বোধন

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত  © টিডিসি ফটো

রাজধানীর আফতাবনগরে অবস্থিত বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ফল-২০২২ সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। এই সেমিস্টারে ১৩ টি ডিপার্টমেন্টে  স্নাতক ও স্নাতকোত্তরের প্রায় ১৪শ নবীন শিক্ষার্থীকে বরণ করা হয়। 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে নানা আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

অনুষ্ঠানের শুরুতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় যাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন, সফলতা, ইতিহাস ও গুনীজনের বক্তব্য তুলে ধরা হয়। 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অভ্যর্থনা সংলগ্ন লবিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ওরিয়েন্টেশন অনুষ্ঠানের সভাপতি ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ জিয়াউল হক মামুন। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার প্রস্তুতি নেবার পরামর্শ দেন।   

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রদলের ওপর হামলাকারী সবাই ছাত্রলীগের

অনুষ্ঠানের প্রথম পর্ব শেষে ডিপার্টমেন্ট ভিত্তিক নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় স্ব স্ব বিভাগের শিক্ষকবৃন্দ। 

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম, নিয়ম কানুন ও শিক্ষকদের পরিচিতি পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে ধারণা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন হিসেবে আনন্দের ছোঁয়া লেগেছে নবীন শিক্ষার্থীদের মাঝে। ওরিয়েন্টেশন তথা নবীন বরণ অনুষ্ঠানে এসে নিজেদের ক্যাম্পাসকে ঘুরে ঘুরে দেখেছে শিক্ষার্থীরা। কেউবা সেলফি আবার কেউ ছিলো নতুন বন্ধু খুঁজায় ব্যস্ত।

নবীন-বরণ অনুষ্ঠান শেষে অতিথিগণ অত্যাধুনিক সুবিধা সম্পন্ন নতুন দশতলা বিশিষ্ট ‘ফরাসউদ্দিন ভবন’ এর উদ্বোধন করেন। সেইসাথে তাঁরা প্রত্যাশা করেন নতুন এই ভবনের ফলে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক জ্ঞান আহরণ আরও বেশী সহজ হবে।                            

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এডমিন সদস্য, তিন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন ডিপার্টমেন্টের চেয়ারম্যান, প্রক্টর, প্রশাসনিক কর্মকর্তা, স্ব স্ব বিভাগের শিক্ষক, নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ৷ 


x

সর্বশেষ সংবাদ