আজকের শিশুরাই আগামীর বাংলাদেশ: প্রতিমন্ত্রী জাকির

দক্ষিণখান কাওলার সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে গেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
দক্ষিণখান কাওলার সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে গেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী  © সংগৃহীত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আজকের শিশুরাই আগামীর বাংলাদেশ। তাই জাতির ভিত নির্মাণে শেখ হাসিনার সরকার ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা’ বাস্তবায়নে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি, টিফিন, কিডস অ্যালাউন্স প্রদানসহ নানাধরনের কার্যক্রম অব্যাহত রেখেছে।

রবিবার (০৫ জুন) দুপরে ঢাকার উপকন্ঠে দক্ষিণখান কাওলার সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, আগামী দিনেও প্রাথমিক শিক্ষার গুণগত মানবৃদ্ধিতে সম্ভব সব কিছু করতে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের ফল চলতি সপ্তাহে

এদিন অনেকটা হঠাৎই রাজধানীর দক্ষিণখান কাওলার সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। পরিদর্শনের সময় বিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রতিমন্ত্রী বিভিন্ন শ্রেণীকক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের প্রশ্নের বুদ্ধিদীপ্ত উত্তর প্রদান ও প্রকাশ ক্ষমতায় মুগ্ধ হন। এ জন্য তিনি বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আন্তরিকতার সঙ্গে ক্ষুদে শিক্ষার্থীদের শেখন কার্যক্রমে নিবিড়ভাবে সম্পৃক্ত থাকার জন্য শিক্ষকদের ধন্যবাদ জানান।

পরিদর্শনকালে বিদ্যালয়ের শিক্ষকরা স্বল্প পরিসরে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রমে সমস্যার সম্মুখীন হওয়ার বিষয়টি প্রতিমন্ত্রীর নজরে আনেন। এরই পরিপ্রেক্ষিতে মো. জাকির হোসেন ‘ঢাকা মহানগরী সরকারি প্রাথমিক বিদ্যালয় দৃষ্টিনন্দন প্রকল্পের আওতায় বিদ্যালয়ের বর্তমান ভবনের স্থলে ছয়তলা আধুনিক ভবন নির্মাণের ঘোষণা দেন।


সর্বশেষ সংবাদ