স্কুলে বৈদ্যুতিক তারে জড়িয়ে ছাত্রের মৃত্যু

বিদ্যালয়ের টিনে লাগানো বৈদ্যুতিক তার
বিদ্যালয়ের টিনে লাগানো বৈদ্যুতিক তার  © সংগৃহীত

গাইবান্ধার সাঘাটায় বিদ্যালয়ের বারান্দায় বিদ্যুতের তারে জড়িয়ে নিরব ইসলাম নামে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার (১৪ মে) বিকাল সাড়ে ৫টার দিকে কালপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে খেলতে গিয়ে ওই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটে।

নিরব বোনারপাড়া এলাকার ভ্যানচালক জহুরুল ইসলামের ছেলে। সে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল।

বোনারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাছিরুল আলম স্বপন জানান, আগে থেকে বিদ্যালয়ের টিনশেড রুমের বারান্দায় বিদ্যুতের সংযোগ তারের একটি অংশে লিকেজ ছিল। বিকালে মাঠে খেলাধুলার সময় হঠাৎ ওই তারে জড়িয়ে স্কুলছাত্র নিরবের মৃত্যু হয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরির্দশন করেছেন। তবে বৈদ্যুতিক তারটি কেউ ইচ্ছাকৃতভাবে দিয়ে রেখেছে কি-না সেই বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

এই বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল বাকিকে বাড়িতে খোঁজ করেও পাওয়া যায়নি। তার মোবাইল নম্বরে কয়েকবার কল করা হলেও বন্ধ পাওয়া যায়। পরে খুললেও তিনি রিসিভ করেননি। 

ঘটনার পর স্থানীয় অনেকে অভিযোগ করেন, প্রধান শিক্ষক কিছুদিন ধরে স্কুল মাঠে শিক্ষার্থীদের খেলাধুলা করতে নিষেধ করে আসছিলেন। কিন্তু এরপরও শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করছিল। খেলাধুলা বন্ধে প্রধান শিক্ষক পরিকল্পিতভাবে বিদ্যুতের তার ঝুলন্ত রাখেন। এ কারণে বিদ্যুতায়িত হয়ে নিরবের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তাদের।

বোনারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, প্রধান শিক্ষক মাঠের চারপাশে তার দিয়ে রেখেছিলেন বলে শুনেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানাব।


সর্বশেষ সংবাদ