২৯ মার্চ ২০২২, ১৮:৫৪

প্রাথমিকে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস, ৯টা থেকে শুরু

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  © সংগৃহীত

রমজানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ২৬ এপ্রিল (২০ রমজান) পর্যন্ত চলবে এবং সকাল ৯.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ক্লাস হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি ঘোষণার বিষয়ে গুজব ছড়ালে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক মাধ্যমে ২০ রমজান পর্যন্ত শ্রেণি কার্যক্রম অব্যাহত রাখার সরকারি সিদ্ধান্ত বাতিল করা হয়েছে মর্মে বিভিন্ন পোস্ট করা হচ্ছে যা বিভ্রান্তিমূলক এবং অসত্য। ২০ রমজান পর্যন্ত শ্রেণি কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত বাতিলের সরকারি আদেশ জারী করা হয়নি।

আরও পড়ুন: প্রাথমিকের ছুটি নিয়ে ফেসবুকে গুজব

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন সাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র রমজানে সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘোষিত তারিখ ও সময় অনুযায়ী চলবে। প্রাথমিক বিদ্যালয়সমূহে পবিত্র রমজানের ছুটির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রদান সংক্রান্ত গুজব ছড়ানো হচ্ছে; যা অনাকাংখিত ও অনভিপ্রেত। গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসির প্রতি আহ্বান জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গুজব রটানোকারীদের চিহ্নিত করে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।