প্রাথমিকের নিয়োগ পরীক্ষা ঢাকায় না জেলায়, সিদ্ধান্ত হতে পারে আজ

জেলায় জেলায় হতে পারে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা, সিদ্ধান্ত সোমবার
জেলায় জেলায় হতে পারে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা, সিদ্ধান্ত সোমবার  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা কেন্দ্রীয়ভাবে শুধু ঢাকায় নয়, জেলা পর্যায়েও হতে পারে। এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে আজ সোমবার বৈঠক হওয়ার কথা রয়েছে। রবিবার (২০ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা জেলা পর্যায়ে আয়োজনের কোনো সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। সোমবার একটি মিটিং হওয়ার কথা আছে। মিটিংয়ে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হলে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

আরও পড়ুন: প্রাথমিকের নিয়োগ পরীক্ষার বুকলিস্টে যা রাখতে পারেন

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তা প্রাথমিকের নিয়োগ পরীক্ষা জেলা পর্যায়ে হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, প্রাথমিকের নিয়োগ পরীক্ষা কেন্দ্রীয়ভাবে শুধু ঢাকায় নয়, জেলা পর্যায়ে হওয়ার সম্ভাবনা আছে। এ বিষয়ে আগামীকালের মিটিংয়ে আলোচনা হবে।

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের সই করা এক চিঠিতে আগামী ৮ এপ্রিল নিয়োগ পরীক্ষা শুরুর কথা বলা হয়।

রাজধানী ঢাকায় পরীক্ষার কেন্দ্র নির্বাচন সংক্রান্ত চিঠিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ৮, ১৫ ও ২২ এপ্রিল এবং ১৩ মে বিকেল ৩টায় গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে। উল্লিখিত তারিখে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়ার জন্য আপনার প্রতিষ্ঠান কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য অনুমতি দেয়ার অনুরোধ করা হলো।

এরপর গত ১০ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এপ্রিলে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। এপ্রিলের মধ্যে পরীক্ষা গ্রহণ শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের জুলাই মাসের মধ্যে নিয়োগ দেয়া হবে বলেও জানানো হয়।


সর্বশেষ সংবাদ