সব প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হবে ইন্টারনেট সুবিধা

দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হবে ওয়াইফাই সংযোগ
সব সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শীঘ্রই দেয়া হবে ইন্টারনেট সংযোগ  © ফাইল ছবি

দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শীঘ্রই ইন্টারনেট সংযোগের আওতায় আনা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে সব বিদ্যালয়ে চলবে ইন্টারনেট ব্যবস্থা।

বুধবার (২০ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, শিগগিরই দেশের ৬৫ হাজার ৯৯টি প্রাথমিক বিদ্যালয়কে ওয়াইফাইয়ের আওতায় নেওয়া হবে। শিক্ষকরা তাদের স্মার্ট ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

প্রতিটি বিদ্যালয়ের সর্বোচ্চ ১০ জন শিক্ষককে ইউজার আইডি ও পাসওয়ার্ড দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, ওয়াইফাই থেকে মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে শিক্ষকরা অনলাইনে শ্রেণি কার্যক্রম চালাতে পারবেন।

ওয়াইফাই পরিচালনার খরচের বিষয়ে আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, শিক্ষকদের ডাটা কেনার জন্য ফি দেওয়া হবে। শিক্ষকরা তাদের স্মার্ট ফোনে ডাটা কিনে ব্যবহার করবেন। 

সরাসরি শ্রেণি ক্লাস পরিচালনার পাশাপাশি অনলাইনে ক্লাস পরিচালনা ছাড়া বিভিন্ন কাজে অনলাইন সেবার প্রয়োজন রয়েছে। এ কারণে দেশের সব প্রাথমিক বিদ্যালয়কে ওয়াইফাইয়ের আওতায় আনার এই পরিকল্পনা নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।  


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ