প্যানেল না দিলে ডিপিইর সামনে আত্মহত্যার হুমকি চাকরি প্রত্যাশীদের

প্যানেল
অনুষ্ঠানে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যানেলের মাধ্যমে সহকারী শিক্ষক নিয়োগের দাবি জানিয়েছেন প্যানেল প্রত্যাশীরা। প্যানেলের মাধ্যমে নিয়োগ না দিলে বিষ খেয়ে আত্মহত্যা করবেন বলেও জানান চাকরি প্রত্যাশীরা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে ‘প্যানেলের মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ দাবি’ শিরোনামে আয়োজিত দ্যা ডেইলি ক্যাম্পাস ফেসবুক ও ইউটিউব লাইভে এমন হুমকি দেন প্যানেল প্রত্যাশীরা।

অনুষ্ঠানে পটুয়াখালি জেলার সাধারণ প্যানেল প্রত্যাশী সোহাগ খলিফা জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিদিন ২০০ করে শিক্ষকের পদ শূন্য হয়। দেশে এখনো অসংখ্য প্রাথমিক বিদ্যালয় রয়েছে যেখানে মাত্র একজন শিক্ষক ক্লাস নেন। এতে করে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হয়। শিক্ষকদের এই সঙ্কট দূর করতে হলে প্যানেলের মাধ্যেমে নিয়োগ ছাড়া বিকল্প কিছু নেই।

প্যানেলে পক্ষে ১৮৩ জন এমপি-মন্ত্রীর ডিও লেটার রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ২০১৮ সালের বিজ্ঞপ্তিতে ১৪-১৫ লাখ প্রার্থী আবেদন করেছিল। তাদের মধ্য থেকে মাত্র ২ শতাংশ প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকলেই মেধাবী। তাদের চাকরি পাওয়ার অধিকার আছে। আমরা আবারও প্যানেলের দাবিতে আন্দোলনে যাবো। এবার আমাদের আন্দোলন হবে জীবন-মরণ আন্দোলন। হয় প্যানেলের মাধ্যমে আমাদের নিয়োগ দিতে হবে না হয় আমরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামেন বিষ খেয়ে আত্মহত্যা করবো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ