স্কুল পরিদর্শনে যেয়ে

ইউএনও যখন শিক্ষক

করোনা
শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন ইউএনও  © টিডিসি ছবি

করোনা মহামারির কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরে অবশেষে খুলেছে স্কুলের দরজা। প্রথম দিকে শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকলেও এখন পরিপূর্ণ হয়ে ওঠেছে স্কুল প্রাঙ্গণ। এমনি সময় সরকারী নির্দেশনা মোতবেক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী কার্যক্রম পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীদের ক্লাসও নিয়েছেন রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ।

রাজশাহী পুঠিয়া পৌরসভার সদরের কাঠাঁলবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টার দিকে হঠাৎ পরিদর্শনে গিয়ে পঞ্চম শ্রেণির একটি ক্লাস নেন রাজশাহী পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ্। এ সময় তার হাতে-কলমে শিক্ষা দেখে কোমলমতি শিক্ষার্থীরা আনন্দে উল্লাসিত হয়। 

২০ মিনিটের এই ক্লাসে শিক্ষার্থীরা বিভিন্ন অজানা বিষয়ে জানতে ও শিখতে পারে ক্ষণিকের এই শিক্ষকের কাছে। পরে তিনি কাঠালবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণীকক্ষের  ছাত্র-ছাত্রীদের পড়াশুনার বিষয়ে খোঁজ-খবর নেয়। তার এ ব্যাতিক্রমী উদ্যোগকে স্বাগত জানান কাঠালবাড়ীয়া সরকারি বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা। পরে তিনি বিদ্যালয়ের পড়া-লেখা ও শিক্ষার মান উন্নয়ন বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় করেন।

কাঠালবাড়ীয়া সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান, উপজেলা নির্বাহী অফিসার আকস্মিক পরিদর্শনে আসা মানে বিদ্যালয়ে শিক্ষার গুণগতমান আরো বৃদ্ধি পাওয়া। তার ক্লাস নেয়ার কারণে শিক্ষার্থীরা খুবই আনন্দিত।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ ক্লাসে শিক্ষার্থীদের উদ্যেশ্য বলেন, নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকতে হবে। শিক্ষকদের পাঠদান মনযোগ দিয়ে শুনে অনুধাবন ও অনুকরণ করতে হবে। প্রতিদিন ক্লাসের পাঠ্য বইয়ের কাজ দিনেই শেষ করতে হবে। রাষ্ট্র ও সমাজ আজ তোমাদের দিকে তাকিয়ে আছে। আজকের শিক্ষার্থীরা হলো আগামী দিনের সুন্দর সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ বির্নিমাণ গড়ার সুনাগরিক। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ