টাইমস্কেল জটিলতা নিরসনে আদালতে যাবেন প্রাথমিক শিক্ষকরা

সোমবার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়
সোমবার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়  © সংগৃহীত

টাইমস্কেল জটিলতা নিরসনে অর্থ মন্ত্রণালয়ে গিয়ে সচিবের সাথে আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। সোমবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচনায় সমস্যার সমাধান না হলে আদালতে যাবেন বলে জানিয়েছেন শিক্ষকরা।

সমিতির সভাপতি মো. বদরুল আলম মুকুলের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন ঝালকাাঠি জেলার প্রধান শিক্ষক সমিতির নেত্রী শিমুল সুলতানা। সভায় কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ সভার আলোচনার বিষয় ছিলো প্রধান শিক্ষকদের টাইমস্কেল সমস্যার সমাধানে করণীয় নির্ধারণ।

বদরুল আলম মুকুল জানান, সভায় দেশের বিভিন্ন জেলা ও বিভাগ থেকে অংশগ্রহণকারীরা প্রধান শিক্ষকদের টাইমস্কেল প্রাপ্তির স্বপক্ষে যুক্তি ও তাদের মতামত ও পরামর্শ তুলে ধরেন। সভায় সিদ্ধান্ত হয়, সমিতির পক্ষ থেকে গত ১৫ সেপ্টেম্বরে টাইমস্কেল প্রাপ্তির জটিলতা নিরসনের জন্য সিনিয়র সচিব বরাবর একটা আবেদন পত্র জমা দেওয়া হয়েছে। সেই আবেদনের প্রেক্ষিতে টাইমস্কেল সংক্রান্ত প্রস্তাবনা অর্থমন্ত্রণালয়ে পাঠাবেন।

আবেদনপত্রটি অর্থ মন্ত্রণালয়ে পৌছানোর পর সমিতির পক্ষ থেকে এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সচিবের সাথে আলোচনায় বসবেন তারা। আলোচনার মাধ্যমে টাইমস্কেল সমস্যার সমাধান হয়ে গেলে তারা আর কোনো পদক্ষেপ নেবেন না বলে জানান।

বদরুল আলম মুকুল বলেন, ‘অর্থ মন্ত্রণালয় থেকে যদি ইতিবাচক তেমন কোন রেজাল্ট না পাই, তাহলে আমরা আপিল শুনানিতে যেতে বাধ্য হবো। টাইমস্কেল সমস্যার সমাধান না হওয়া পর্ষন্ত আমরা চেষ্টা চালিয়ে যাব বলে সবাই একমত পোষণ করেছেন।’

এছাড়া সমিতির রাজশাহী ও সিলেট বিভাগের সভাপতি আনজারুল ইসলাম ও বুরহান উদ্দিন আহমেদ টাইমস্কেল জটিলতা নিরসনে একটি সাংবাদিক সম্মেলন করার প্রস্তাব করেছেন। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্য এ প্রস্তাব করেছেন তারা। এটি বিবেচনায় রাখার কথাও জানান তিনি।


সর্বশেষ সংবাদ