আজ সংসদ টিভিতে প্রাথমিকের যেসব ক্লাস

  © ফাইল ফটো

দেশে করোনা পরিস্থিতিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। আজ বৃহস্পতিবার প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির ছয়টি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে।

আজ সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।

বৃহস্পতিবার (১১ জুন) প্রাথমিকের যে সকল ক্লাস: সকাল ৯টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-পাথমিক শ্রেণির ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিক্ষন (পুনঃপ্রচার) ক্লাস, সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির গণিত (পুনঃপ্রচার) ক্লাস, ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির বাংলা (পুনঃপ্রচার) ক্লাস, ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির গণিত, ১০টা ২০ থেকে ১০টা ৪০ পর্যন্ত চতুর্থ শ্রেণির বিজ্ঞান শ্রেণির ইংরেজি ক্লাস এবং ১০টা ৪০ থেকে ১১টা পর্যন্ত পঞ্চম শ্রেণির ইংরেজি ক্লাস সম্প্রচার করা হবে।

এছা টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের উপর শিক্ষকরা বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।