করোনার সময় কাজ করাদের পুরস্কার, ফাঁকিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা

করোনার সময় কাজ করাদের পুরস্কার, ফাঁকিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা
  © ফাইল ফটো

করোনাভাইরাসের সময় সরকারি নির্দেশনা মেনে প্রাথমিকের যে সকল শিক্ষক-কর্মচারী কর্মস্থলে গিয়ে দায়িত্ব পালন করেছেন তাদের পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্।

অন্যদিকে যারা নির্দেশনা অমান্য করে কর্মস্থলে উপস্থিত থাকেননি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন তিনি। মঙ্গলবার (১২ মে) গণমাধ্যমের সাথে আলাপকালে এ কথা জানান মো. ফসিউল্লাহ্।

তিনি বলেন, ‘যারা কর্মস্থলে নেই, আর যারা কর্মস্থলে আছেন তাদের তালিকা চেয়েছি। কারণ যারা কর্মস্থলে আছেন তাদের যদি একটি চিঠি দিয়েও ধন্যবাদ জানাই তাহলে তারা খুশি হবেন, কাজে অনুপ্রেরণা পাবেন। এছাড়া ফরেন ট্রেনিংসহ বিভিন্ন ধরনের প্রণোদনা থাকে সেসব ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘করোনার এই সময় অনেক কর্মকর্তা-কর্মচারী ত্রাণ দেওয়ার কাছে সহায়তা করেছেন, অনেকে অসুস্থ হয়েছেন। প্রশাসনের কাজের সঙ্গে যুক্ত হয়েছেন তারা এক ধরনের পুরস্কার পাবেন। আর যারা এই সময় ফাঁকি দিয়েছেন কর্মস্থলে থাকেননি, এসব কর্মকর্তাদের তিরস্কার করাসহ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিভিন্ন প্রণোদনার সুযোগও দেওয়া হবে না।’

উল্লেখ্য, ৮ মার্চ বাংলাদেশে করোনা শনাক্ত হওয়ার পর গত ১৮ মার্চ প্রথমবারের মত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। এরপর তা দফায় দফায় বাড়ানো হচ্ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ