প্রাথমিক বিদ্যালয় খুলবে কবে?

প্রাথমিক বিদ্যালয় খুলবে কবে?
প্রাথমিক বিদ্যালয় খুলবে কবে?  © টিডিসি ফটো

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে এবারের গ্রীষ্মের ছুটি কমানো হয়েছে। দেশের নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৬ জুন বুধবার খুলে দেওয়া হবে। গত বৃহস্পতিবার (২০ ‍জুন) শিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত জানালেও প্রাথমিক বিদ্যালয়ের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এখন প্রশ্ন প্রাথামিক বিদ্যালয় তাহলে কবে খুলবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা যায়, এই মন্ত্রণালয়ের অধীন কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমছে না। শিক্ষাপঞ্জি হিসেবে আগামী ২ জুলাই পর্যন্ত ছুটি বহাল থাকবে প্রাথমিক বিদ্যালয়ে। অর্থাৎ আগামী ৩ জুলাই থেকে প্রাথমিক বিদ্যালয়ে যথারীতি ক্লাস শুরু হতে পারে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, প্রাথমিক বিদ্যালয়ে চলমান গ্রীষ্মকালীন ছুটি কমানো নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। যদি কোনো সিদ্ধান্ত আসে, আমরা বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের জানিয়ে দেব।

শিক্ষাপঞ্জি অনুসারে, এবার পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে ১৩ জুন, যা চলার কথা ২ জুলাই পর্যন্ত। স্কুল-কলেজে গ্রীষ্মকালীন ছুটি কমিয়ে আগামী ২৬ জুন খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে প্রাথমিক বিদ্যালয় খুলবে আগামী ৩ জুলাই।


সর্বশেষ সংবাদ