প্রাথমিকের তৃতীয় ধাপের চূড়ান্ত ফল কবে?

শ্রেণিকক্ষে শিক্ষক ও প্রাথমিকের লোগো
শ্রেণিকক্ষে শিক্ষক ও প্রাথমিকের লোগো  © ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর (তিন পার্বত্য জেলা ছাড়া) মৌখিক পরীক্ষার ফল প্রকাশ আদালতের কিছু নির্দেশনা রয়েছে। সেজন্য কিছুটা সময় লাগবে। তবে আমরা চেষ্টা করছি দ্রুত ফল প্রকাশের।

সম্প্রতি দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ্য এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৬ মাসের স্থগিতাদেশ দেওয়া হলেও, তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করলে ফল প্রকাশ করা সম্ভব হবে বলে আমরা আশাবাদী। আশা করা যাচ্ছে ৬০ দিনের মধ্যে তৃতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ করা সম্ভব হবে।

গত ২৮ মে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর (তিন পার্বত্য জেলা ছাড়া) মৌখিক পরীক্ষাসহ নিয়োগ প্রক্রিয়া ছয় মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। এই নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে গণমাধ্যমে আসা অভিযোগ অনুসন্ধান করতে নির্দেশ দিয়েছিলেন আদালত। অনুসন্ধান করে তিন মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দিতেও বলা হয়েছে।

২০২৩ সালের ১৪ জুন এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ২৯ মার্চ এই দুই বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফল গত ২১ এপ্রিল প্রকাশ করা হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের (৩টি পার্বত্য জেলা ছাড়া ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২১টি জেলা) লিখিত পরীক্ষার সংশোধিত ফল পরের দিন প্রকাশ করা হয়। চলতি মাসের ৯ তারিখ থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়।


সর্বশেষ সংবাদ