নেত্রকোনায় স্কুল মাঠে ড্রেন প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

নেত্রকোণা সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ ইউনিয়নের ঢুলিগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে পানির ড্রেন নির্মাণ করায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। সোমবার (১১ মার্চ) বিকেলে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুজ্জামান এই নোটিশ প্রদান করেন। আগামী ৫ কর্ম দিবসের মধ্যে তার জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

জানা যায়, গত কয়েকদিন পূর্বে বিদ্যালয়ের মাঠ দিয়ে পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ করে স্থানীয় হাবিবুর রহমানসহ তার পরিবারের লোকজন। এতে বিদ্যালয়ের পরিবেশ ও কোমলমিত শিশুদের খেলাধুলার সমস্যা সৃষ্টি হচ্ছে। এ ঘটনায় প্রধান শিক্ষককে ড্রেন বন্ধ করার নির্দেশ দিলেও তিনি ড্রেন বন্ধ না করায় কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, গত কয়েক দিন আগে ঐ বিদ্যালয়ের মধ্য দিয়ে পানি নিষ্কাশনের জন্য স্থানীয় হাবিবুর রহমান নামের এক ব্যক্তি ড্রেন তৈরি করেন। এ ঘটনায় প্রধান  শিক্ষককে ড্রেন বন্ধ করার নির্দেশ দিলেও তিনি ড্রেন বন্ধ না করায় কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। আগামী ৫ কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। প্রয়োজেনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ