‘দেশে আগের চেয়ে শিক্ষার মান অনেক বেড়েছে’

শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার
শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার  © টিডিসি ফটো

ভোলা জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে। ফলে বাংলাদেশে আগের চেয়ে শিক্ষার মান অনেক বেড়েছে। সোমবার (০১ জানুয়ারি) সকালে ভোলা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বই বিতরণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগে আমাদের দেশের অনেক শিক্ষার্থী ক্লাস থ্রী-ফোরের বেশি পড়ত না। কিন্তু বর্তমান সরকার এটা অনুধাবন করেছেন যে কোনো জাতিকে উন্নত করতে গেলে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই।

এদিন সকাল থেকে ভোলার বিভিন্ন বিদ্যালয়ে বই উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেন জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান ও জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামান। নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠে কোমলমতি শিক্ষার্থীরা। প্রতিটি বিদ্যালয়েই বিরাজ করেছে উৎসবের আমেজ।

সকালে ভোলা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম ছালেহ্ উদ্দিন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাবেকুন নাহার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক মো. আরিফুজ্জামান ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বই বিতরণ উৎসব উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিক উজ্জামান। এসময় বিদ্যালয়ের অন্যান্য সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও পর্যায়ক্রমে ভোলার সাত উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তারা বই বিতরণ উৎসব উদ্বোধন করেন। ভোলা জেলার মাধ্যমিক, দাখিল, ইবতেদায়ি, কারিগরী ও প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৭ লাখ ১৩ হাজারেরও অধিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন পাঠ্যবই বিতরণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ