১৩ মে ২০২৩, ২০:৩৩

তিন বিভাগের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

  © প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় মোখার দরুন সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর শিক্ষা কেন্দ্র ও শিশু কল্যাণ ট্রাস্টের লার্নিং সেন্টারসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শনিবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় 'মোখা এর কারণে চট্টগ্রাম, খুলনা, বরিশাল বিভাগের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও উপানুষ্ঠিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টার এবং শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয়সমূহ আগামী ১৪ ও ১৫ মে বন্ধ থাকবে।

এ অবস্থায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও শিশু কল্যাণ ট্রাস্টের নিয়ন্ত্রণাধীন  তিন বিভাগের বিদ্যালয় ও লার্নিং সেন্টারসমূহের শিক্ষা কার্যক্রম আগামী ১৪ ও ১৫ তারিখ বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। তবে প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকগণ কর্মস্থলে অবস্থান করবেন এবং স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।