ঢাবিতে দম্পতির টাকা ও এটিএম কার্ড ছিনতাই ছাত্রলীগ নেতাদের

ফাহিম তাজওয়ার জয় ও মো. সাজিদ আহম্মেদ
ফাহিম তাজওয়ার জয় ও মো. সাজিদ আহম্মেদ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এক দম্পতিকে মেরে ২২ হাজার টাকা ছিনতাই ও এটিএম কার্ড ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় সোমবার (৬ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থীর নামে মামলা হয়েছে। আসামি দু’জন হলেন- বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র ফাহিম তাজওয়ার জয় এবং তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মো. সাজিদ আহম্মেদ।

সূর্যসেন হল হলের কার্যনির্বাহী সদস্য ফাহিম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী। অপর সদস্য সাজিদ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানা গেছে। দম্পতির মামা মাস্টারদা সূর্যসেন হলের মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল মোতালেব শাহবাগ থানায় মামলাটি করেছেন।

বাদী আব্দুল মোতালেব অভিযোগে জানিয়েছেন, শহীদ মিনারের পাশে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় তাঁর বাসা। তার ভাগ্নী ও স্বামী চকবাজার থেকে বাসায় আসছিলেন। শহীদ মিনার এলাকায় পৌঁছালে ১০-১২ জন তাদের ঘিরে ধরে। এ সময় মারধর করে ২২ হাজার টাকা নিয়ে নেয়।  ব্যাংকের এটিএম কার্ড নিয়ে পাসওয়ার্ড চায়। এ সময় না দিতে চাইলে ফের মারে। এর ফাঁকে ভাগনি তাঁকে ফোন করলে তিনি ও ছেলে মো. মেহেরাব দৌঁড়ে যান।

তিনি আরও অভিযোগ করেছেন, তারা গালিগালাজের একপর্যায়ে তার গায়েও হাত তোলে। একপর্যায়ে ফাহিম লাঠি দিয়ে ছেলে ও জামাইয়ের মাথায় আঘাত করে। ভাগনিকে হেনস্থা করেছে। এ সময় প্রক্টরিয়াল টিম আসলে পালিয়ে যায় হামলাকারীরা। মারধরে আহত হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, তাদেরকে গ্রেপ্তার করে ব্যবস্থা নিতে বলা হয়েছে পুলিশকে।তাদের বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে সহযোগিতা করা হবে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।


সর্বশেষ সংবাদ