পবিপ্রবিতে শেখ হাসিনা ফিশারিজ প্রিমিয়ার লীগ ২০২৩ উদ্বোধন 

বিজয়ী দল টাইগার সার্ক
বিজয়ী দল টাইগার সার্ক  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনা ফিশারিজ প্রিমিয়ার ক্রিকেট লীগের (এফপিএল) দশম আসরের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মাৎস্যবিজ্ঞান অনুষদের পাঁচটি দল নিয়ে এবারের এ টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) বিকেল ৩টায় পবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে খেলার উদ্বোধন করেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীন অধ্যাপক ড. লোকমান আলী। অনুষ্ঠানে কেক কেটে উদ্ধোধন ঘোষণা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. সাজেদুল হক, সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল হাসান, সহযোগী অধ্যাপক সুপ্রকাশ চাকমা সহ অন্যান্য শিক্ষক বৃন্দ ও সকল অনুষদের সাধারণ শিক্ষার্থীরা।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ড. লোকমান আলী বলেন, "আমরা  পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় কিংবা চারিত্রিক অনুশীলনে যেন মানুষ হিসেবে পাশ করতে পারি। সেজন্য সকল ধরনের অনৈতিক কাজ থেকে নিজেকে দূরে রেখে, নৈতিকতার মূল্যবোধ ও চারিত্রিক মাধুর্য দিয়ে আমাদের মানসিক বিকাশ পূর্ণাঙ্গ করতে হবে। খেলা ধুলার মাধ্যমে সেই বিকাশ স্বাধন করতে হবে।"

আরও পড়ুন: ভর্তির পর জাবিতে পা রাখার তিনদিনেই লাইফ সাপোর্টে জাহিদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর ও সাধারণ সম্পাদক মো: মেহেদী হাসান তারেক।

উদ্ধোধনী মাচে মুখোমুখি হয় উলফ ফিশ ওয়ারিয়র ও টাইগার সার্ক। টসে জিতে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে টাইগার সার্ক।  ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৯৮ রান সংগ্রহ করে উলফ ফিশ ওয়ারিয়র। ১০ রানের জয় পায় টাইগার সার্ক। "ম্যান অব দ্যা ম্যাচ " নির্বাচিত হন, মো. শুভ ইসলাম।

এবারের আসরে অংশগ্রহণকারী পাঁচটি দল হচ্ছে উলফ ফিশ ওয়ারিয়র, টাইগার সার্ক, জায়ান্ট হোয়েল, লবস্টার নাইটস ও পিরানহা ফাইটারস।

টুর্নামেন্টের পরবর্তী ম্যাচে ৩ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯ ঘটিনায় মুখোমুখি হবে টাইগার সার্ক ও জায়ান্ট হোয়েল। দিনের অন্য ম্যাচে মাঠে নামবে উলফ ফিশ ওয়ারিয়র ও পিরানহা ফাইটারস। ম্যাচটি বিকাল ৩ টায় পবিপ্রবির কেন্দীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ