‘ঘরে বসে শিখি’ সংসদ টিভির রুটিন প্রকাশ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো  © ফাইল ফটাে

প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘ঘরে বসে শিখি’ সংসদ বাংলাদেশ টেলিভিশনে পাঠ সম্পচারের সময়সূচি (রুটিন) প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। আগামীকাল সোমবার থেকে শুরু হয়ে ২৪ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ক্লাস চলবে। 

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মো: নূরুল আমিন চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘কোভিড ১৯ পরিস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার ধারাবাহিকতা রক্ষায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন' এর সহযোগিতায় দূরশিক্ষণ (Distance Mode) পদ্ধতিতে প্রাথমিক শিক্ষার পাঠ ‘ঘরে বসে শিখি' সম্প্রচার করা হচ্ছে। 

এরই ধারাবাহিকতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কোডিভ-১৯ স্কুল সেক্টর রেসপন্স (সিএসএসআর) প্রকল্প এর অধীনে উন্নয়নকৃত কনটেন্ট নতুন আঙ্গিকে “ঘরে বসে শিখি” বিগত ৫ নভেম্বর থেকে সম্প্রচার শুরু হয়েছে। এমতাবস্থায় সংযুক্ত ব্রডকাষ্ট প্ল্যান অনুযায়ী আগামী ১৮-২৪ ডিসেম্বর তারিখ পর্যন্ত প্রাথমিক শিক্ষা পাঠ নতুন আঙ্গিকে “ঘরে বসে শিখি” এর কনটেন্ট সম্প্রচারের অনুরোধ করা হলো।’’


সর্বশেষ সংবাদ