প্রাথমিকের নতুন বই বিদ্যালয়ে যাবে ২৭ ডিসেম্বর থেকে

শিক্ষার্থী
শিক্ষার্থী   © ফাইল ফটো

আগামী বছর প্রাক-প্রাথমিক থেকে শুরু করে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নতুন বই বিদ্যালয় পর্যায়ে বিতরণ করা হবে। বিষয়টি কঠোরভাবে মনিটরিংয়ের দায়িত্ব বিভাগীয় উপপরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের দেওয়া হয়েছে।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছে অধিদপ্তরের উপ-পরিচালক (বই বিতরণ) মো. ইমামুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি, প্রাথমিক স্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণের নির্দেশিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হয়েছে। অনুমোদিত নির্দেশিকা অনুযায়ী ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি, প্রাথমিক স্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পাঠ্যপুস্তক আগামী ২৭ ডিসেম্বর থেকে বিদ্যালয় পর্যায়ে বিতরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।"

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, "আগামী ২৭ ডিসেম্বর থেকে বিদ্যালয় পর্যায়ে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং করার জন্য বিভাগীয় উপপরিচালক, প্রাথমিক শিক্ষা এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি।"


সর্বশেষ সংবাদ