প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল কবে, যা বললেন ডিপিই মহাপরিচালক

প্রাথমিক শিক্ষক নিয়োগ
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে আজ  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল আজ বৃহস্পতিবার প্রকাশ হতে পারে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তবে ডিপিই মহাপরিচালক জানিয়েছেন, তিনি এ বিষয়ে এখনো কিছু জানেন না।

নাম প্রকাশ না করার শর্তে কর্মকর্তারা গণমাধ্যমকে বলেছেন, প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত ফলাফল আজ প্রকাশ হবে। এ জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে (ডিইপি) প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না। তার কাছে কোনও তথ্য নেই।

আরো পড়ুন: এনজিওতে বিশাল নিয়োগ, নেবে ১৫৪০ কর্মী

২০২০ সালে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তি প্রকাশের সময় পদ সংখ্যাও জানিয়েছিল অধিদপ্তর। সে সময় ডিপিই জানিয়েছিল, ৩২ হাজার ৫৭৭টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। তবে করোনাভাইরাসের কারণে তখন পরীক্ষা আয়োজন করা সম্ভব হয়নি।

দীর্ঘদিন নিয়োগ কার্যক্রম বন্ধ থাকায় প্রাথমিকে আরও ১০ হাজার পদ শূন্য হয়। পরবর্তীতে সহকারী শিক্ষক নিয়োগের পদ বাড়ানোর উদ্যোগ নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিষয়টি নিয়ে দফায় দফায় বৈঠক করা হয়। বৈঠকের পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্তাব্যক্তি ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের কথা জানান। তবে শেষ পর্যন্ত বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ দেওয়ার কথা জানানো হয়েছে।


x

সর্বশেষ সংবাদ