প্রাথমিকের ফল প্রকাশ নিয়ে ফেসবুকে ‘গুজব’

সহকারী শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক   © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে পড়েছে। ফল প্রকাশের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

বুধবার (১৬ নভেম্বর) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসে এ তথ্য জানান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

এর আগে বুধবার সকাল থেকে ফেসবুকের বিভিন্ন গ্রুপে আগামীকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে বলে প্রচার করা হয়। তবে এটিকে গুজব বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং অধিদপ্তর।

এ প্রসঙ্গে ডিপিই মহাপরিচালক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফেসবুকে ছড়ানো খবরটি সম্পূর্ণ মিথ্যা। এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফল কবে প্রকাশ করা হবে সেটি তারাই জানেন না।

নভেম্বরের মধ্যে ফল প্রকাশের আশা ব্যক্ত করে মহাপরিচালক আরও বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে ফল তৈরি করা হচ্ছে। তারা ফল তৈরির কাজ শেষ করে আমাদের জানাবে। এরপর সভা করে ফল প্রকাশের তারিখ ঠিক করা হবে। 

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ অক্টোবর প্রাথমিকের ইতিহাসে সবচেয়ে বড় এই নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদন গ্রহণ শেষ হয় ২৪ নভেম্বর। ৩২ হাজার ৫৭৭টি পদের বিপরীতে আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। তিন ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন যথাক্রমে ৪০ হাজার ৮৬২ জন, ৫৩ হাজার ৫৯৫ ও ৫৭ হাজার ৩৬৮ জন।


সর্বশেষ সংবাদ