পরীক্ষা দিতে হচ্ছে না কুমিল্লার ১৩ হাজার শিক্ষকের

পরীক্ষা নেওয়া হবে না প্রাথমিকের ১৩ হাজার শিক্ষকের
পরীক্ষা নেওয়া হবে না প্রাথমিকের ১৩ হাজার শিক্ষকের  © ফাইল ছবি

কুমিল্লার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৩ সহস্রাধিক শিক্ষকের আর বিষয়ভিত্তিক পাঠ্যপুস্তক মূল্যায়নের অভীক্ষার পরীক্ষায় বসতে হচ্ছে না। বুধবার (৯ নভেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) আবদুল মান্নান এ তথ্য জানিয়েছেন। আজ বৃহস্পতিবার থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

বুধবার কুমিল্লার ডিপিইওর কার্যালয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক নেতাদের নিয়ে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। তবে প্রধান শিক্ষকরা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দিক-নির্দেশনায় শিক্ষকদের পাঠ্য পুস্তক পঠন ও দক্ষতা যাচাইয়ের বিষয়টি তদারতি করার বিষয়ে একমত হন।

আরো পড়ুন: ফারদিনের বান্ধবী বুশরা গ্রেপ্তার

গত ৩০ অক্টোবর ডিপিইও স্বাক্ষরিত অফিস আদেশে শিক্ষকদের পরীক্ষা নিতে ১৬ সদস্যের কমিটি গঠনের কথা জানানো হয়। মন্ত্রণালয়ের কোনো নির্দেশনা না থাকলেও কুমিল্লার দুই হাজার ১০৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৩ হাজার শিক্ষকের পরীক্ষা নেওয়ার খবরে ক্ষোভ দেখা দেয়। 

ডিপিইও মান্নান বলেন, এটা পরীক্ষা নয়, বিষয়ভিত্তিক পাঠ্যপুস্তক পঠন ও মানযাচাই অভীক্ষা ছিল। এ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন হওয়ায় শিক্ষকদের ভীতি থাকার কথা না। তবে সবকিছুই শিক্ষার মান উন্নয়নের জন্য করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ