প্রাথমিকের শিক্ষক নিয়োগ: পেছাল ফল প্রকাশের তারিখ

প্রাথমিকের শিক্ষক নিয়োগ: পেছাল ফল প্রকাশের তারিখ
প্রাথমিক শিক্ষক নিয়োগ   © প্রতিকী ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আগামী ২৪ নভেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ হতে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে জানা গেছে। 

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব আমিনুল ইসলাম বলেছিলেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে। এখন বলা হচ্ছে নভেম্বরের তৃতীয় সপ্তাহে ফল প্রকাশ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিই’র মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত সোমবার (৭ নভেম্বর) বলেন, শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল বুয়েটের মাধ্যমে তৈরি করা হচ্ছে। দেশের ৬২ জেলায় আয়োজিত মৌখিক পরীক্ষার ফলাফল বুয়েটে পাঠানো হয়েছে। ১৫ নভেম্বরের মধ্যে এ ফলাফল প্রকাশ করার চিন্তাভাবনা থাকলেও কাজ শেষ করতে দেরি হওয়ায় এ মাসের তৃতীয় সপ্তাহে প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘কুমিল্লা বোর্ডের প্রশ্নপত্রে’ সাম্প্রদায়িক উসকানি ছিল না

ডিপিই সূত্রে জানা গেছে, সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩২ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ১৩ লাখের বেশি চাকরিপ্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। লিখিত পরীক্ষা শেষে মৌখিক পরীক্ষায় অংশ নেন প্রার্থীরা। লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর একত্রিত করে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগ ফল তৈরির কাজ করছে।

জানা গেছে, গত ১২ অক্টোবর প্রাথমিকে নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শেষ হয়। এর মাধ্যমে সারা দেশের সব জেলার দুই ধাপের পরীক্ষা শেষ হয়।

মহাপরিচালক বলেন, এবার সারা দেশে ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। নভেম্বরে ফল প্রকাশ করে পরবর্তী ১৫ দিন নির্বাচিত প্রার্থীদের যোগদানের জন্য সময় দেওয়া হবে। ডিসেম্বরের মধ্যে যোগদান কার্যক্রম শেষ করা হবে যাতে ১ জানুয়ারি থেকে যোগদান করা শিক্ষকরা পাঠদান শুরু করতে পারেন।


সর্বশেষ সংবাদ