প্রাথমিক ও কিন্ডারগার্টেনে ছুটি বাড়ল ১৫ দিন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

দেশের সব প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলের চলমান ছুটি আগামী ১৪ ফেরুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময় করোনা সংক্রমণ থেকে বাঁচতে শিক্ষার্থীদের বাড়িতে অবস্থানের কথা বলা হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে আরো জানানো হয় যে প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারীকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষন করবেন। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রাধান শিক্ষকগণ তাঁদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।’’

প্রসঙ্গত, করোনা ভাইরােসের বিস্তার রোধে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে ছুটি বাড়ানোর পর আগামীকাল শনিবার (৩০ জানুয়ারি) পর্যন্ত ছুটি ছিল। সেই ছুটি এবার ১৪ ই ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।


সর্বশেষ সংবাদ