ফের বাড়ছে আবেদন সংশোধনের সময়

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  © ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সময় ফের বাড়ানোর চিন্তাভাবনা করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। আগামী সপ্তাহে ডিপিই’র নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হতে পারে।

তথ্যমতে, গত ১৯ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিপিই। ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন নেয়া শুরু হয়। ১৩ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা হয়। ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্রের ত্রুটি সংশোধনের সুযোগ দেয়া হয়। এই সময়ের মধ্যে ২৮ হাজারেরও বেশি প্রার্থী আবেদনপত্রে ভুল সংশোধনের জন্য আবেদন করেন। ইতোমধ্যে ২০ হাজার প্রার্থীর তথ্যগত ভুল সংশোধন করা হয়েছে বলে জানা গেছে।

ডিপিই সূত্রে জানা গেছে, আবেদনপত্রের ভুল সংশোধনের সময় অতিবাহিত হয়ে গেলেও এখনো অনেক প্রার্থীর আবেদনে ভুল রয়েছে বলে নানা মাধ্যমে ডিপিইতে অভিযোগ জানানো হচ্ছে। এরই প্রেক্ষিতে আরও সময় বাড়ানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হতে পারে।

এ প্রসঙ্গে ডিপিই’র এক কর্মকর্তা জানান, অবেদনপত্রে নানা রকম ভুল থাকায় সেগুলো সংশোধনের জন্য এখনো অনেক প্রার্থী আবেদন করেছেন। তাদের সমস্যার কথা চিন্তা করে তথ্য সংশোধনের সময় আরও বৃদ্ধি করা হতে পারে।


সর্বশেষ সংবাদ