গবেষণা হাবের জন্য গবেষক নেবে নেপ, আবেদন আহবান

গবেষণা হাবের জন্য গবেষকদের নিকট থেকে আবেদন আহবান করেছে নেপ
গবেষণা হাবের জন্য গবেষকদের নিকট থেকে আবেদন আহবান করেছে নেপ  © ফাইল ফটো

জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) তত্ত্বাবধানে পিটিআইসমূহে গঠিত রিসার্চ হাবের জন্য গবেষকদের নিকট থেকে আবেদন আহবান করা হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) অতিরিক্ত সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ)-এর তত্ত্বাবধানে পিটিআইসমূহে রিসার্চ হাব গঠন করা হয়েছে। রিসার্চ হাবের সদস্যগণকে গবেষণা বিষয়ক প্রশিক্ষণ এবং নেপ এর বিভিন্ন গবেষণার সাথে সংশ্লিষ্ট করা হবে।

রিসা‍র্চ হাবে সংযুক্তির লক্ষ্যে আগ্রহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, পিটিআই সুপারিনটেনডেন্ট, সহকারী সুপারিনটেনডেন্ট, ইন্সট্রাক্টর, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ইউআরসি ইন্সট্রাক্টর, সহকারী ইউআরসি ইন্সট্রাক্টর, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদেরকে আবেদন প্রেরণ করতে হবে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে nape.research@gmail.com ই-মেইল ঠিকানায় সরাসরি আবেদন প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

রিসার্চ হাবের সদস্য নির্বাচনের ক্ষেত্রে যেসব বিষয় বিবেচিত হবে তার মধ্যে রয়েছে- শিক্ষা ও গবেষণা বিষয়ে দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি, স্নাতক ও স্নাতকোত্তর পার্যায়ে থিসিস বা গবেষণা করার অভিজ্ঞতা, দেশী ও আন্তর্জাতিক গবেষণাধর্মী জার্নালে গবেষণা প্রবন্ধ প্রকাশ, বিভিন্ন গবেষণা কাজের অভিজ্ঞতা এবং গবেষণা বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ ও প্রদান।


সর্বশেষ সংবাদ