প্রয়োজনে পাল্টা আঘাত, নুরের হুশিয়ারি

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক নুরুল হক নুর বলেছেন, সংগঠনের নেতা-কর্মীদেরকে হয়রানি আর হামলা-মামলা করা হলে তার পরিণতি ভালো হবে না। অনেক সহ্য করেছি, আর নয়। হাত-পা আমাদেরও আছে, প্রয়োজনে নিজেদের আত্মরক্ষার্থে এখন থেকে পাল্টা আঘাত করা হবে। আজ শনিবার নিজের ফেসবুক পেজের এক স্ট্যাটাসে তিনি এ হুশিয়ারি দেন।

স্ট্যাটাসে নুর লিখেছেন, “সাবধান! সাবধান! অন্যায়ভাবে ছাত্র, যুব, শ্রমিক, প্রবাসী অধিকার পরিষদের নেতা-কর্মীদেরকে হয়রানি, হামলা-মামলা করলে তার পরিণতি ভালো হবে না। অনেক সহ্য করেছি, আর নয়। হাত-পা আমাদেরও আছে, প্রয়োজনে নিজেদের আত্মরক্ষার্থে এখন থেকে পাল্টা আঘাত করা হবে।”

“ভীরু-কাপুরুষের মতো অন্যায়, দুঃশাসনের কাছে মাথা নত নয় , যে কয়দিন বাঁচি, লড়াই-সংগ্রাম করেই বাঁচতে চাই। সন্ত্রাস, চাঁদাবাজ, ভারতীয় দালালদের আতঙ্ক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ছাত্রনেতা মাহফুজুর রহমানের পিছনে লেগো না।”

জানা গেছে, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান খানকে প্রকাশ্যে হুমকি দেয় ছাত্রলীগের একনেতা। শুক্রবার মাহফুজের নিজ উপজেলা কালীগঞ্জস্থ (গাজীপুর) শিক্ষার্থীদের একটি পিকনিকে শামীম শেখ তুর্য নামে ওই নেতা এই হুমকি দেয় বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার নিজের ফেসবুক আইডিতে নুরকে সতর্ক করে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস লিখেছেন, “এরপরও কি আরো প্রমাণ লাগবে ‘সাবেক ভিপি-নুর’ যে জামাত-শিবিরের পেইড এজেন্ট! যে শিবির সংগঠন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিষিদ্ধ। যে রাজু ভাস্কর্য সন্ত্রাস বিরোধী ‘রাজু ভাস্কর্য’ হিসেবে পরিচিত সেই ‘রাজু ভাস্কর্যে’ শিবিরের পেইড এজেন্ট নুরুর এমন বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।”

“হুশিঁয়ারী দিয়ে বলে দিতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নিরলস ভাবে যে অসম্প্রাদায়িক স্বপ্নের বাংলাদেশ গড়ার পথে যারাই শিবিরের মতো সন্ত্রাসী, সাম্প্রদায়িক সংগঠন কে সমর্থন দিয়ে বাঁধা হয়ে দাড়াঁবে এই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তাদের একচুল পরিমান ছাড় দিবে না!”

ঢাকা বিশ্ববিদ্যালয় একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত, এই ক্যাম্পাসকে যারাই অস্থিতিশীল করতে চাইবে তাদের রাজপথে মোকাবিলা করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রস্তুত বলে স্ট্যাটাসে উল্লেখ করেন সঞ্জিত।


সর্বশেষ সংবাদ