কে হচ্ছেন হেফাজতের আমির? যা জানালেন বাবুনগরী

  © ফাইল ফটো

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী আর নেই। শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার রাতে মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দেন আল্লামা শাহ আহমদ শফী। তিনি দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

বাংলাদেশে কওমি ধারার সংগঠন ও অনুসারীদের শীর্ষ নেতা হিসেবে বিবেচনা করা আল্লামা শফীর অনুপস্থিতিতে কে দলটিকে (হেফাজতে ইসলাম) সামনে থেকে নেতৃত্ব দিবেন? কে হচ্ছেন আমির? এমন প্রশ্নের জবাবে শুক্রবার রাতে গণমধ্যমকে দলটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, উনার (আল্লামা শফী) মতো মানুষ আর পাওয়া যাবে না। উনার চলে যাওয়াতে কিছু প্রভাব পড়বে। তবে ইনশা আল্লাহ এটি কাটিয়ে উঠার আশা রয়েছে। দলের অবস্থান আগের মতোই সুসংগঠিত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

কে হচ্ছেন হেফাজতের আমির? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আপাতত আমি দলের মহাসচির হিসেবে আছি। আর আমার দায়িত্ব হবে দলের কাউন্সিল ডাকা হবে। সেখানে এ সিদ্ধান্ত হবে। আমির নির্বাচনের ক্ষেত্রে এককভাবে কোন কিছু করা যাবেনা।

কবে কাউন্সিল ডাকা হবে? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আরও পরে। এখন শোকের ব্যাপার। হুজুরের দাফন-কাফন হবে। তারপর এটা নিয়ে আলোচনা হবে।


সর্বশেষ সংবাদ