ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা, আওয়ামী লীগ সম্পাদক বহিষ্কার

ছাত্রলীগ নেতা আফজাল খান
ছাত্রলীগ নেতা আফজাল খান  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের এক নেতাকে ধর্ম অবমানার মিথ্যা অভিযোগ এনে লাঞ্ছিত করার ঘটনায় সুনামগঞ্জের জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমকে বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার ধর্মপাশা উপজেলা শাখা আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার মােয়াজ্জেম হােসেন রতন ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ৬ এপ্রিল স্থানীয় জয়শ্রী বাজারে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক আফজাল খানকে লাঞ্ছিত করা হয়েছে। এতে অংশ নেন জয়শ্রী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমের ছেলে আল মুজাহিদ। পরে তাকে আওয়ামীলীগ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ঘটনায় আলম নিজে উপস্থিত থেকে কোন প্রতিকার করতে না পারায় বাংলাদেশ আওয়ামীলীগ, ধর্মপাশা উপজেলা শাখার সুনাম ও ভাবমূর্তী ক্ষুন্ন হয়েছে। আজ বুধবার ধর্মপাশা দলীয় কার্যালয়ে এক জরুরী সভায় তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য তাকে সর্ব সম্মতিক্রমে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক ও এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আফজাল খান তার ফেসবুকে হেফাজতে ইসলামের দেশজুড়ে তাণ্ডবের কিছু ছবি প্রকাশ করেন। এ ঘটনায় আবুল হাসেম আলমের ছেলে আল মুজাহিদ তাকে লাঞ্ছিত করে।

এদিকে একই ঘটনায় দুই পুলিশকেও প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার হওয়া পুলিশের ওই দুই সদস্য হলেন, ধর্মপাশা থানার এসএসআই আনোয়ার হোসেন ও এসআই জহিরুল ইসলাম। ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করার ঘটনায় দুই পুলিশকে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইনে নিয়ে আসা হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ