বলিউডে স্থায়ী হলে আমাকে বাংলাদেশ ছাড়তে হতো: জেমস

  © সংগৃহীত

উপমহাদেশের অন্যতম জনপ্রিয় রকস্টার মাহফুজ আনাম জেমস। বাংলা গানের গণ্ডি পেরিয়ে বলিউডে পর পর পাঁচটি গান গেয়ে তুমুল আলোচনা তৈরি করেন প্রসিদ্ধ এই রক তারকা। তার সর্বশেষ মৌলিক গান এসেছিল ১২ বছর আগে।

এ সময়ে গান প্রকাশের পরিবেশ না থাকাকে কারণ হিসেবে উল্লেখ করে অনেক গানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জনপ্রিয় এ ব্যান্ড তারকা। এরপর অনেকেই তার নতুন গানের আশা ছেড়ে দিয়েছিলেন।

অবশেষে জেমস নতুন গান প্রকাশের পরিবেশ পেয়েছেন। ফলে ভক্তদেরও অপেক্ষার পালা ফুরোচ্ছে। ঈদের আগের রাত অর্থাৎ চাঁদরাতে প্রকাশ পাচ্ছে তার নতুন গান “আই লাভ ইউ”।

শুধু বাংলা গান নয়, বলিউডে হিন্দি গান গেয়েও তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন জেমস।ভিগি ভিগি, চাল চালে, আলবিদা, রিশতে ও বেবাসি- এই গানগুলো বিশ্বজুড়ে শ্রোতাদের মুখে মুখে এখনও ধ্বনিত হচ্ছে। 

তবে ২০১৩ সালে “ওয়ার্নিং” সিনেমার “বেবাসি” গানের পর আর বলিউডে পাওয়া যায়নি জেমসকে।এ বিষয়ে ভক্তদের আগ্রহ থাকলেও গত ৯ বছরে একেবারেই মুখ খোলেননি জেমস।

অবশেষে ভক্তদের সেই প্রশ্নের উত্তরটা জানালেন তিনি। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর গুলশানের অভিজাত একটি ক্লাবে “আই লাভ ইউ” গান নিয়ে আয়োজিত এক আনন্দআড্ডায় কথা বলেন জেমস।

এ সময় বলিউডে নিয়মিত না হওয়া বিষয়ক প্রশ্নের জবাবে জেমস বললেন, “বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিল। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কনটিনিউ করা হয়নি।” চার দশকের ক্যারিয়ারে এবারই তিনি- লম্বা সময় নিয়ে সাংবাদিকদের অসংখ্য প্রশ্নের জবাব দিলেন। 

নতুন গান প্রসঙ্গে জেমস বলেন, “এই গানটি একেবারেই আমার ভক্ত-শ্রোতাদের জন্য তৈরি করা। বিশেষ করে যারা আমার গান শুনতে মাঠে ময়দানে ছুটে যায়- তাদের জন্যই আমার এই গান।”

জেমস আরও বলেন, “এটি আনন্দ ও ভালোবাসার গান। ময়দানের গান। ভক্তদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশের গান। যারা চার দশক ধরে ‘গুরু’র সম্মোহনী কণ্ঠে বিভোর হয়ে আছেন।” 

এদিকে, শুক্রবার রাতে ইউটিউবে বসুন্ধরা ডিজিটাল নামের চ্যানেল থেকে “আই লাভ ইউ” শিরোনামের নতুন এই গানের ট্রেলার প্রকাশ করা হয়েছে। ট্রেলারটি প্রকাশের পরই সেটিতে হুমড়ি খেয়ে পড়েছেন জেমসের ভক্ত-শ্রোতারা।

নতুন এই গানের ভিডিওচিত্রে জেমস নিজেও অংশ নিয়েছেন। ট্রেলারে গিটার হাতে চিরায়ত ভঙ্গিতে দেখা গেছে “গুরু” খ্যাত উপমহাদেশের নন্দিত এ সঙ্গীতশিল্পীকে। গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।


সর্বশেষ সংবাদ