সিরাজগঞ্জের এমপি স্বপনের মৃত্যু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

হাসিবুর রহমান স্বপন
হাসিবুর রহমান স্বপন  © সংগৃহীত

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন (৬৭) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোরে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ জানান, সংসদ সদস্য স্বপন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে বেশ কিছু দিন চিকিৎসাধীন ছিলেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে তুরস্ক নেয়া হলে সেখানেই বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়।

সংসদ সদস্য স্বপনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়া স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার সকালে সংসদ অধিবেশনের শুরুতে স্বপনের মৃত্যুর খবর জানিয়ে সংসদে শোক প্রস্তাব তোলেন। তিন বারের এমপি স্বপন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্প উপমন্ত্রী ছিলেন।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামে ১৯৫৪ সালের ১৬ জুন জন্মগ্রহণ করেন হাসিবুর রহমান স্বপন। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৮ সালে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়ে সংসদ সদস্য পদ হারান। এরপর তাকে তখনকার আওয়ামী লীগ সরকারের শিল্প উপমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

পরে ২০১৪ সালের ও ২০১৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সিরাজগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন হাসিবুর রহমান স্বপন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x