০৪ নভেম্বর ২০২০, ০৮:৩৭

লন্ডন থেকে সিদ্দিকী নাজমুলের এমবিএ ডিগ্রি, কনভোকেশনের স্বপ্নপূরণ

সিদ্দিকী নাজমুল আলম ও সনদের অনুলিপি  © টিডিসি ফটো

লন্ডনের একটি প্রতিষ্ঠান থেকে এমবিএ ডিগ্রি গ্রহণ করেছেন সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। লন্ডনের ইউনিভার্সিটি অব ডার্বি-এর অধীনে এ কোর্স সম্পন্ন করেছেন তিনি।

মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভক্ত শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে শেয়ার করা স্ট্যাটাসে এমনটাই জানিয়েছেন নাজমুল।

এদিকে, ডিগ্রি অর্জনের পাশাপাশি কনভোকেশনে অংশ নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দিনক্ষণ জানিয়ে দেয়া হয়েছে। মহামারি করোনার কারণে ভার্চুয়াল প্ল্যাটফর্মে এর আয়োজন করা হবে। এর মাধ্যমে কনভোকেশন নেয়ার আকাঙ্ক্ষা পূরণ হতে যাচ্ছে সাবেক এই ছাত্রনেতার।

মঙ্গলবার এ বিষয়ে নাজমুল তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে প্রতিটি ছাত্রের স্বপ্ন থাকে কনভোকেশনে অংশগ্রহণ করার। আমার ক্ষেত্রেও তেমন স্বপ্নটিই ছিলো। কিন্তু রাজনৈতিক কমিটমেন্টের কারণে বিতর্কিত কোন ব্যক্তির কাছ থেকে কনভোকেশনে অংশগ্রহণ করবোনা এই জিদে কখনও গাউন পড়া হয়নি।

তিনি বলেন, লন্ডনে এম বি এ-তে ভর্তি হবার পর থেকেই কনভেকেশনে অংশগ্রহণ করার লোভ চেপে বসেছিলো; কিন্তু বাঁধা হয়ে দাড়ালো কভিড১৯। আজকে তারা আমার সার্টিফিকেট পাঠিয়ে বললো অনলাইনে কনভেকেশন হবে ।

ইতোমধ্যে নতুন আরেকটি কোর্সে ভর্তি হয়েছেন জানিয়ে তিনি বলেন, যাই হোক, সাবার দুআ-তে আমি সফলভাবে কোর্সটি শেষ করতে পেরেছি, যদিও রেজাল্ট আরও আগেই প্রকাশিত হয়েছে। আমি আরও একটি কোর্সে ভর্তিও হয়েছি। সেটা আমার শুভাকাঙ্ক্ষীদের জন্য সারপ্রাইজ হিসবে রেখে দিলাম।