শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ, নেই কোনো আয়োজন

সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনা
সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনা  © ফাইল ফটো

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৮তম জন্মদিন। ১৯৪৭ সালের এইদিনে গোপালগঞ্জের মধুমতী নদীবিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। বিগত বছরগুলোয় আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বড় আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালন করত। তবে এবার ভিন্ন প্রেক্ষাপটে এসেছে তার জন্মদিন।

সাবেক এই প্রধানমন্ত্রীর জন্মদিনে তার দল আওয়ামী লীগ বা এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো কোনো অনুষ্ঠান আয়োজন করেনি। তবে দলটির ভেরিফাইড ফেসবুক পেজে ঘোষণা দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করতে দলটির নেতাকর্মীদের আহ্বান জানানো হয়েছে। 

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। সরকার পতনের পর আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরাও আত্মগোপনে চলে যায়। ২০০৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার ক্ষমতাসীন

হওয়ার পর থেকে প্রতিবছর সারাদেশে জাঁকজমকভাবে শেখ হাসিনার জন্মদিন পালন করত দলটির নেতাকর্মীরা। এমনকি সরকারের কোনো কোনো দপ্তরেও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হতো।

কিন্তু এবার শেখ হাসিনার জন্মদিন পালন করতে কোনো অনুষ্ঠান নেই। সরকার পতনের পর এখন চরম বিপর্যস্ত অবস্থায় আছে দলটি। গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে আছেন দলটির সব পর্যায়ের নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ