দৈনিক ইন্তেকাল— নামটি নাটকের

ভাইরাল
‘দৈ‌নিক ই‌ন্তেকাল’ আসলে কো‌নো প‌ত্রিকার নাম নয়  © সংগৃহীত

‘দৈনিক ইন্তেকাল’ পত্রিকার সাংবাদিক আবুল মিয়ার একটি প্রেসকার্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভাইরাল কিছু ফেসবুক পোস্ট দেখুন এখানেএখানে এবং এখানে। 

আজ শনিবার (১৯ মার্চ) এই প্রেসকার্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে অনেকেই শেয়ার করেন সেটি। কেউ মজার ছলে ক্যাপশন দেন, কেউ আবার কৌতুহলী, কেউবা আবার সিরিয়াস ক্যাপশন দিয়ে জানতে চান, এই নামে কোন পত্রিকা আছে কিনা। এ থেকে বাদ যায়নি সিনিয়র সাংবাদিক থেকে শুরু করে জনসাধারণও। গণমাধ্যমকর্মীদের বিভিন্ন গ্রুপে এ নিয়ে হাস্যরসাত্মক নানান মন্তব্য দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘দৈ‌নিক ই‌ন্তেকাল’ আসলে কো‌নো প‌ত্রিকার নাম নয়। ইউ‌টিউ‌বে ব‌রিশাল অঞ্চলভি‌ত্তিক বি‌ভিন্ন নাটক ক‌রে পরিচিতি পাওয়া সাদ্দাম মাল নামে এক ব্য‌ক্তি হলুদ সাংবাদিক চরিত্র অবলম্বনে নির্মিত হওয়া একটি নাটক নাম। নাটকে আবুল‌ মিয়া নামে ভুয়া সাংবা‌দিক‌দের চরিত্রে অ‌ভিনয় ক‌রবেন সাদ্দাম। নাটকের জনপ্রিয়তা বাড়ানোর কৌশল হিসেবে সম্প্রতি এই আইডি কার্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। আর নাটকটি কুয়াকাটা মাল্টিমিডিয়া নামে একটি ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

কুয়াকাটা মাল্টিমিডিয়া ও নাটকটির পরিচালক কবির হোসেন শুভ ফেসবুকের এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন। আজ সন্ধ্যায় তিনি জানান, “আসিতেছে দৈনিক ইন্তেকাল। অনেক আলোচনা সমালোচনার মধ্যে বাংলা কমেডি নাটক ‘দৈনিক ইন্তেকাল’ আগামীকাল রিলিজ হওয়ার সম্ভাবনা রয়েছে। এটির রচনায় রয়েছেন সাদ্দাম মাল আর পরিচালনায় কবির হোসেন শুভ।”

এদিকে, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান টিটু ফেসবুকের এক পোস্টে লিখেছেন, দৃষ্টি আকর্ষণ, ছবির এই লোক কুয়াকাটা মাল্টিমিডিয়ার একজন জনপ্রিয় অভিনেতা সাদ্দাম (মাল)। সম্প্রতি একটি নাটকে আবুল মিয়া চরিত্রে অভিনয় করবেন তিনি। কেউ বিভ্রান্ত হবেন না। পত্রিকার নামটি কাল্পনিক।

এ বিষয়ে সাদ্দাম মাল গণমাধ্যমকে বলেন, নাটকটির গল্পে আমি সমাজের হলুদ সাংবাদিকতা করা একজন আবুল মিয়া, যিনি সবসময় মানুষের সঙ্গে সাংবাদিকতাকে পুঁজি করে প্রতারণা করে আসছে। একটি সময় এ চরিত্রের লোককে সবাই চিনে ফেলে এবং আইনের হাতে সোপর্দ করে।

তিনি আরও বলেন, আইডি কার্ডটা দেখে অনেকেই বিভ্রান্তিতে পড়েছেন। আমাদের এই নাটকটি শিগগির রিলিজ হবে। সেটি দেখলে আশা করি সবার ভুল ভেঙে যাবে।


x

সর্বশেষ সংবাদ