মেসি ভক্ত হার্ট অ্যাটাকে মারা যাননি, ভিডিওটি গত বছরের

ফেসবুক
ফেসবুক পোস্ট  © স্ক্রিনশট

আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি বার্সেলোনায় প্রায় ২১ বছরের ক্যারিয়ার শেষ করছেন এমন খবর জানা যায়, গত ৫ আগস্ট। এর পরেরদিন ৬ আগস্ট কষ্টের দুনিয়া নামের একটি ফেসবুক পেজে ভিডিওসহ একটি পোস্টে  বলা হয়, ‘রাতে মেসির বিদায়ের ঘোষণার পর হার্ট অ্যাটাক করে মারা গেছেন একজন মেসি ফ্যান, র্সোস- স্পানিশ বার্তা। বার বার বলি শক্ত হন মেসি ত আর সব সময় থাকবে না, মেসির বিদায়ের ঘোষণার পর বার্সা ক্লাবের পাশে সাপোর্টারদের আনাগোনা দেখা দিচ্ছে।

ভিডিওটিতে দেখা যায়, বার্সেলোনার জার্সি হাতে নিয়ে এক ব্যক্তি হাঁটু গেড়ে কাঁদতে কাঁদতে মাটিতে নুয়ে পড়ছেন। একই ভিডিও ফেসবুকে বেশকিছু পেজ ও একাউন্টের মাধ্যমে একই ধরনের ক্যাপশন দিয়ে ছড়ানো হয়েছে।

ভিডিওটি মূলত ২০২০ সালের আগস্টের যখন মেসি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন কিন্তু শেষ পর্যন্ত তখন আর ছাড়েননি।

সর্বশেষ এবার ৫ আগস্ট বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে জানানো হয় এবং ৮ আগস্ট রাতে বিদায়ী সংবাদ সম্মেলন করে নিজের প্রায় দীর্ঘ ২১ বছরের প্রিয় ক্লাব ছাড়ার ঘোষণা দিলেন।

এবছর ক্লাব ছাড়ার খবর বেরনোর পরপরই গতবছরের ওই ভক্তের কান্নারত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

অনুসন্ধানে দেখা যায়, ২০২০ সালের ২৭ আগস্ট তু্র্কি সংবাদমাধ্যম হাবেরফুলে (Haberfull) প্রকাশিত একটি প্রতিবেদনে ওই ভিডিও থেকে কেটে নেওয়া একটি ছবি প্রকাশ করা হয়। তুর্কি ভাষায় প্রকাশিত ওই খবরটি গুগল ট্রান্সলেশন সাইট ব্যবহার করে অনুবাদ করে যা জানা যায়, তা হলো- মেসির বার্সেলোনা ছাড়ার খবরে এক ভক্ত কান্নায় ভেঙে পড়েছেন।

তুর্কি নিউজ সাইটের স্ক্রিনশট

দেখা গেছে, ঘটনার মিল থাকলেও পুরনো ভিডিও নতুন করে প্রচার করা হয়েছে।

এ ছাড়া বিভ্রান্তিকর ফেসবুক পোস্টে হার্ট অ্যাটাক করে মেসি ভক্তের মৃত্যুর কথা বলা হলেও বাংলাদেশের বা আন্তর্জাতিক কোনো মুলধারার সংবাদমাধ্যমে নানাভাবে সার্চ করে এমন খবরের হদিস মেলেনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x