মেসির পায়ের চিকিৎসায় টাকা চেয়ে ফেসবুকে পোস্ট

ফেসবুক
ফেসবুক পোস্ট  © স্ক্রিনশট

কোপা আমেরিকা ফুটবল চ্যাম্পিয়নশিপের আর্জিন্টিনা-ব্রাজিল ফাইনাল ম্যাচ সামনে রেখে নানা ধরনের পোস্ট করছেন বাংলাদেশে দলদুটির সমর্থক ফেসবুক ব্যবহারকারীরা। এদের মধ্যে কাউকে কাউকে আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসির আঘাতপ্রাপ্ত পায়ের চিকিৎসার জন্য অর্থ চেয়ে বিকাশ/নগদ নম্বর দিয়ে বিভ্রান্তিকর পোস্ট করতে দেখা গেছে।

এমনই একটি পোস্টে নাফিস শাহরিয়ার অমি লিখেছেন, ‘মেসির পায়ের ব্যথা গুরুতর, প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। ফাইনাল ম্যাচে তাকে দেখা যাবে কি না,এই নিয়ে আছে সন্দেহ। বার্সেলোনার সাথে তার সম্পর্ক ভালো না হওয়ায় তার চিকিৎসাতে গাফিলতি দেখা যাচ্ছে। তাই আমরা যারা আর্জেন্টাইন বাংলাদেশ ফ্যান আছি তারা চাইলে তাকে সাহায্য করতে পারি।
সাহায্য পাঠানোর নম্বর: Bkash : 0164654.... (মেসি পার্সোনাল)।’

এমন একই দাবিতে ফেসবুকে অনেককেই পোস্ট করতে দেখা যায়। দেখুন এখানে, এখানে এবং এখানে

পোস্টগুলোর ধরন বলছে, মজা করতেই হাস্যরসাত্মক এ ধরনের অর্থ সংগ্রহের আবেদন। নাফিস শাহরিয়ার অমি দ্যা ডেইলি ক্যাম্পাস ফ্যাক্টচেককে বলেন, ‘আমরা ফুটবল দেখি, ফুটবল ভালবাসি। খেলায় ফান মোমেন্ট থাকে, সেগুলো নিয়ে আমরা অনেক ধরনের কথাবার্তা বলি। এই পোস্ট সেরকমই একটি বিষয়।’

কেউ অর্থ পাঠিয়েছে কিনা জানতে চাইলে নাফিস শাহরিয়ার অমি বলেন, ‘না ভাই, কেউ টাকা পাঠায়নি।’

তবে এ ধরনের বিদেশি কোনো ঘটনায় সাহায্য পাঠানোর ক্ষেত্রে অবশ্যই ঘটনা যে দেশের সে দেশের স্থানীয় দূতাবাসের ওয়েবসাইট ও ফেসবুকে এ নিয়ে পোস্ট দেয়া হয়ে থাকে। বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস নেই। ভারতের দিল্লি দূতাবাসই বাংলাদেশের বিষয়াশয় দেখভাল করে। সেখান থেকে আজ শনিবার (১০ জুলাই) বাংলাদেশি সমর্থকদের উদ্দেশে শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে।

গত বুধবার (৭ জুলাই) কোপা আমেরিকার সেমি-ফাইনালের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে খেলতে নেমে আঘাতপ্রাপ্ত হন লিওনেল মেসি। তাঁর পায়ে রক্তক্ষরণ হয়। তবুও তিনি খেলা চালিয়ে যান। পরবর্তীতে অবশ্য এ নিয়ে বিশ্ব গণমাধ্যমে খবর হয়, ভক্তসমর্থকেরা ভালবাসাপূর্ণ অভিবাদন জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x