সৌদিতে অজ্ঞাত ব্যক্তির অর্থসহ ইফতার উপহার, প্রবাসীর ফেসবুক পোস্ট ভাইরাল

সৌদিতে অজ্ঞাত ব্যক্তির অর্থসহ ইফতার উপহার, প্রবাসীর ফেসবুক পোস্ট ভাইরাল
পুরনো ও নতুন ফেসবুক পোস্ট পাশাপাশি  © ফাইল ফটো

সৌদি আরবে অজ্ঞাত ব্যক্তির ইফতার উপহার নিয়ে ফেসবুক পোস্ট ভাইরাল হয়েছে। মো. ফরহাদ আহাম্মেদ নামের এক বাংলাদেশি সৌদি প্রবাসী তাঁর ফেসবুক একাউন্টে এক স্ট্যাটাসে জানিয়েছেন, যেখানে তিনি থাকেন সেখানে অজ্ঞাত এক ব্যক্তি ফলমূল ও পানির বোতল এবং সৌদি রিয়ালসহ একটি প্যাকেট দিয়ে গেছেন। শ্রমিকরা তা পেয়ে ব্যাপক খুশি হয়েছেন।

সৌদি প্রবাসী বাংলাদেশি মো. ফরহাদ আহম্মেদের ওই পোস্ট শনিবার রাত সাড়ে ৮টা নাগাদ ২১ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারী শেয়ার করেছেন। মন্তব্য পড়েছে আড়াইশর বেশি। পোস্টটিতে প্রায় ১০ হাজার লাইক, লাভ ও কেয়ার ইমো পড়েছে।

মো. ফরহাদ আহম্মেদ পোস্টে লেখেন, ‘আজকে সৌদি আরবে আমি যেখানে থাকি সেখানে সবাইকে এই রকম একটি করে ইফতার পেকেট গোপনে দিয়ে গেছে। খোঁজেই পেলাম না দাতাকে একটি সেলফি তোলার জন্য। যেই নোটটি দিয়েছে বাংলা টাকায় প্রায় সাড়ে এগারো হাজার টাকা। এসে জিজ্ঞেস করেছেন এখানে কতো জন লোক থাকে, একটি বক্সে ঠিক ততটা পেকেট দিয়ে চলে গেছে। কোন আয়োজন নেই, ক্যামেরা নেই, সেলফি নেই, তেল বাজ নেই। আমার মনে হয় এটাই তাওহীদ।’

পোস্টে উদাহরণ হিসেবে মো. ফরহাদ হোসেন যে ছবিটি ব্যবহার করেছেন তা পুরনো। ওয়েলকাম টু আফগানিস্তান নামের একটি ফেসবুক পেজে গত বছর রমজানের সময় পোস্টের ছবিটি পোস্ট করা হয়। এর মানে সৌদি আরবে এমন ঘটনা মাঝে মাঝেই ঘটে থাকে। মো. ফরহাদের পোস্টেও বেশ কয়েকজন সৌদি প্রবাসী এমনটি দেখেছেন বা পেয়েছেন বলে জানান।

তবে মো. ফরহাদের মতো পোস্টটির মন্তব্যের ঘরেও অনেককে বাংলাদেশের সম্পদশালী ও রাজনীতিবিদদের দান সদকার প্রদর্শনপ্রবণতার সমালোচনা করতে দেখা যায়।

আবু আনাস নামে একজন লেখেন, ‘এরাই প্রকৃত দানকারী অথচ আমাদের দেশে একটা কলা দিলেও ছবি তুলে মানুষকে ফেসবুকে দেখায় আমরা দানবীর মানুষকে দান করছি লজ্জার ব্যাপার।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ