বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গুলি, নিহত ৩

ফিলিপাইনের শীর্ষস্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গুলিতে সাবেক এক মেয়রসহ তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। রোববার (২৪ মে) ফিলিপিনো রাজধানী ম্যানিলায় এ ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

ওই হামলার পর কুইজোন সিটি পুলিশের প্রধান রেমুস মেদিনা বলেছেন, দক্ষিণাঞ্চলের লামিটান শহরের সাবেক মেয়র রোজ ফুরিগাকে হত্যার জন্যই ওই হামলা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

এদিন অ্যাতেনিও ডি ম্যানিলা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা একটি সমাবর্তন অনুষ্ঠানের জন্য সমবেত হয়েছিলেন। সেখানে মেয়ের অভিভাবক হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণাঞ্চলীয় লামিটান শহরের সাবেক মেয়র রোজ ফুরিগে।

নিহত আরও দুজনের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা। আরেক নিহতের পরিচয় এখনো জানাতে পারেনি পুলিশ।

স্থানীয় কুইজন সিটি পুলিশের প্রধান রেমাস মেদিনা জানিয়েছেন সাংবাদিকদের বলেন, ক্যাম্পাসের নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে বন্দুকযুদ্ধে ওই সন্দেহভাজন হামলাকারী আহত হন। পরে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জেলহাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ জানায়, সন্দেহভাজন ওই ব্যক্তির কেউ সমাবর্তন অনুষ্ঠানে ছিলেন না। সেবাসিলান প্রদেশের লামিটানসিটির বাসিন্দা। প্রদেশটি ইসলামী মৌলবাদী দল ‘আবু সায়াফ’ এর শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। আর দলটি পরিচিতি লাভ করে ডাকাতি ও অপহরণের সঙ্গে জড়িত থেকে।

গুলির ঘটনার পরপরই সমাবর্তন অনুষ্ঠান বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ