নূপুর শর্মার বিরুদ্ধে মামলা

মামলা
নূপুর শর্মা  © ফাইল ছবি

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় বিজেপির বরখাস্ত নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, অবমাননাকর মন্তব্য করার প্রায় দুই সপ্তাহ পর নূপুরের বিরুদ্ধে এই মামলা হলো। মামলার বাদী পুলিশ। মামলায় বিজেপির দিল্লি শাখার তৎকালীন গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের নামও রয়েছে। তাকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি।

দিল্লি পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, তারা দুটি এফআইআর দায়ের করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যানালাইসিসের ওপর ভিত্তি করে, যারা সামাজিক শান্তি বিনষ্ট ও সাধারণ মানুষকে বিভাজনের দিকে নিয়ে গেছে।

ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, নুপুর শর্মা ছাড়াও বিজেপির বহিষ্কৃত দিল্লি মিডিয়া সেলের প্রধান নাভিন কুমার জিন্দালের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছে পুলিশ। 

তাছাড়া সাংবাদিক সাবা নাকভি এবং হার্ড লাইন হিন্দু ধর্মগুরু ইয়াতি নরসিংআনন্দের বিরদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘৃণা ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে, সামাজিক স্থিতিশীলতা ও সহনশীলতা বিনষ্ট করে এমন কিছু কেউ যেন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ না করেন। 

সূত্র: আল জাজিরা


x

সর্বশেষ সংবাদ