মহানবীকে কুটূক্তি: কুয়েতের সুপারমার্কেট থেকে সরিয়ে নিচ্ছে ভারতীয় পণ্য

নূপুর শর্মা
নূপুর শর্মা  © সংগৃহীত

মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে কুয়েতের সুপারমার্কেট থেকে সরিয়ে ফেলা হচ্ছে ভারতীয় পণ্যসামগ্রী। নূপুরের মন্তব্যকে ‘ইসলামভীতি’র উদাহরণ বলে আখ্যা দিয়েছেন কুয়েতের ওই সুপারমার্কেট কর্তৃপক্ষ।

ইতিমধ্যে এ বিষয়ে সৌদি আরব, কাতার, কুয়েতের মতো উপসাগরীয় দেশ-সহ ইরানের ভারতীয় দূতকে ডেকে পাঠানো হয়েছে। নূপুরের মন্তব্যের জেরেই শুক্রবার উত্তরপ্রদেশের কানপুরে গোষ্ঠীসংঘর্ষ ছড়িয়ে পড়ে বলেও অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: শিশুর কামড়ে সাপের বাচ্চার মৃত্যু

প্রসঙ্গত, গত সপ্তাহে একটি টেলিভিশন চ্যানেলে এক বিতর্কসভায় ওই বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেত্রী। যদিও ওই ‘আপত্তিকর’ মন্তব্যের পর রবিবার তাকে সাসপেন্ড করে বিজেপি। পাশাপাশি, নূপুরের মন্তব্যের সঙ্গে বিজেপির আদর্শগত মিল নেই বলেও জানিয়েছেন দলীয় নেতৃত্ব।

বিজেপির পক্ষ থেকে বিবৃতিকে বলা হয়েছে, সমস্ত ধর্মের প্রতি শ্রদ্ধাশীল তারা। কোনও ধর্ম বা সম্প্রদায়কে অবমাননা করার আদর্শেও বিশ্বাসী নয়। 

নূপুর নিজে বলেছেন,আমার মন্তব্যের জেরে যদি কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগে, তবে নিঃশর্ত ভাবে তা প্রত্যাহার করছি।

নূপুরের নিঃশর্ত ক্ষমাপ্রার্থনাতেও চিঁড়ে ভেজেনি। কুয়ের শহরের অদূরে ওই সুপারমার্কেটের তাকে প্যাকেটবন্দি চা, চাল, লঙ্কার গুঁড়ো বা মশলাপাতির মতো ভারতীয় পণ্য প্লাস্টিকে মুড়ে ফেলা হয়েছে। তাতে আরবি ভাষায় লেখা, ‘আমরা ভারতীয় পণ্য সরিয়ে ফেলেছি।’

এই প্রতিবাদ আন্দোলনের অঙ্গ হিসাবে দেশ জুড়ে ভারতীয় পণ্য বয়কটের কথাও চিন্তা-ভাবনা করা হচ্ছে বলেও ওই সুপারমার্কেট চেন-এর তরফে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ