মেঝেতে জতীয় পতাকা পেতে নামাজ আদায় করায় যুবক আটক

ভারত
মেঝেতে জতীয় পতাকা পেতে নমাজ আদায়  © প্রতীকী ছবি

জাতীয় পতাকার উপর দাঁড়িয়ে নমাজ আদায় করেছেন এক যুবক। ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে গত ৮ মে এ ঘটনা ঘটে।

ভারতীয় মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এক যুবক বিমানবন্দরে মেঝেতে জাতীয় পতাকা পেতে তার উপর দাঁড়িয়ে নমাজ আদায় করেন। এই দৃশ্য নজরে আসে অনেকেরই। সেই সময় অভিযুক্ত যাত্রীকে আটক করে সিআইএসএফ কর্মীরা। এরপর পুলিশের হাতে তুলে দেওয়া হয় সেই যাত্রীকে। জানা গিয়েছে দুবাই থেকে এই যাত্রী এসেছিল দিল্লিতে। এখন তার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার মামলা নথিভুক্ত করা হয়েছে।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গত ৮ মে। অভিযুক্ত যুবকের নাম মহম্মদ তারিক আজিজ। দুবাই থেকে দিল্লি হয়ে ডিমাপুর যাচ্ছিল সে। ৮ মে বিকেল পাঁচটা নাগাদ এক নম্বর ও তিন নম্বর গেটের মাঝে একটি স্থানে সে জাতীয় পতাকা মেঝেতে পেতে তার উপর দাঁড়িয়ে পড়ে নমাজ আদায় শুরু করে। সেই সময় কর্তব্যরত সিআইএসএফ কর্মীরা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে বিষয়টি দেখেন। এরপর সঙ্গে সঙ্গে আটক করা হয় সেই যাত্রীকে।

জানা গিয়েছে সন্দেহজনক গতিবিধি থাকায় তারিককে জিজ্ঞাসাবাদও করেন সিআইএসএফ কর্মীরা। তবে কোনও প্রশ্নেরই সন্তোষজনক জবাব দিতে পারেনি তারিক। এই আবহে তারিকের কাছে থাকা বোর্ডিং পাস ও সেই পতাকাটি নিয়ে নেওয়া হয়। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে। এদিকে পুলিশ গ্রেফতার করলেও তারিক পরদিনই জামিনে মুক্তি পেয়ে যায়। তবে আদালত জানিয়ে দিয়েছে, পুলিশ তদন্তের স্বার্থে যখনই তাকে ডাকবে, তারিককে হাজিরা দিতে হবে। 


x