পৌঁছাতে ১০ মিনিট দেরি, পরীক্ষায় বসতে দেওয়া হলো না শিক্ষার্থীকে

আকিক নাগ
আকিক নাগ   © সংগৃহীত

পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে ১০ মিনিট দেরি হওয়ায় দশম শ্রেণির এক শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। খবর জি২৪ঘণ্টা। 

সংবাদ মাধ্যম জি২৪ঘণ্টা এক প্রতিবেদনে জানিয়েছে, এ ঘটনায় অভিভাবকরা কলকাতার হাওড়ার আলমপুরে জাতীয় সড়ক অবরোধ করেন। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। তবও ওই শিক্ষার্থীকে পরীক্ষা না দিয়েই বাসায় ফিরতে হয়েছে। 

সংবাদ মাধ্যম জি২৪ঘণ্টা জানিয়েছে, হাওড়ার পাঁচলার সাইনিস ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী আকিক নাগ। তিনি সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দশম শ্রেণির পরীক্ষা দিচ্ছেন এ বছর। আলমপুরের এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে তার আসন পড়েছে। বৃহস্পতিবার (৫ মে) পরীক্ষা শুরু হওয়ার প্রায় ২০ মিনিট বাকি তখনো বাকি ছিল। মায়ের সঙ্গে পরীক্ষা কেন্দ্রে যান তিনি। পৌঁছাতে কিছুটা দেরি হওয়ায় তাকে আর হলে বসতে দেওয়া হয়নি।

জানা গেছে, সিবিএসই-এর নিয়ম অনুযায়ী ১০টা ৩০মিনিটে পরীক্ষা শুরু হলেও ১০টার মধ্যেই পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে হবে। প্রবেশপত্রেও এই নির্দেশনার দেওয়া রয়েছে। 

আকিকের মা মমতা নাগের বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, রাস্তায় গাড়ি খারাপ হয়ে গিয়েছিল। এজন্য পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে ১০ মিনিট দেরি হয়ে গেছে।

এদিকে এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন অভিভাবকরা। প্রতিবাদে তারা ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় ডোমজুড় থানা পুলিশ। পুলিশের আশ্বাসে অভিভাবকরা জাতীয় সড়ক থেকে সরে যায়। তবে স্কুল কর্তৃপক্ষ সিদ্ধান্ত বদল না করায় পরীক্ষা না দিয়েই দশম শ্রেণির আকিক নাগকে ফিরে যেতে হয়েছে।


সর্বশেষ সংবাদ